যেহেতু নিয়োগ দুর্নীতির অন্য মামলায় তদন্ত করছে সিবিআই, তাই এই মামলাও সিবিআইকে খতিয়ে দেখার নির্দেশ দিল আদালত।

Calcutta High Court: চাকরি দেওয়ার নামে ৫ কোটি নিয়েছেন প্রাথমিক শিক্ষক! CBI-কে প্রাথমিক অনুসন্ধানের নির্দেশকলকাতা হাইকোর্ট
কলকাতা : নিয়োগ দুর্নীতিতে সামনে এল আরও এক নাম। পেশায় প্রাথমিক শিক্ষক দীপক জানার বিরুদ্ধে উঠল বিস্ফোরক অভিযোগ। টাকা নিয়ে চাকরি দেওয়ার কথা বলতেন বলে অভিযোগ উঠেছে দীপক জানার বিরুদ্ধে। এই প্রতিশ্রুতি দিয়েই নাকি তিনি কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন। সেই শিক্ষকের বিরুদ্ধে সিবিআই-কে প্রাথমিক অনুসন্ধানের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সোমবার বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে ছিল সেই মামলার শুনানি। আগামী তিন সপ্তাহের মধ্যে প্রাথমিক অনুসন্ধান করে রিপোর্ট দেবে সিবিআই।


পূর্ব মেদিনীপুরের বিচুনিয়া জগন্নাথ বিদ্যামন্দিরের ইংরেজির শিক্ষক দীপক জানা। বিরুদ্ধে সিবিআই অনুসন্ধানের নির্দেশ বিচারপতি রাজাশেখর মান্থার। অভিযোগ, ২০১৮ সাল থেকে গ্রুপ সি, গ্রুপ ডি, প্রাথমিক শিক্ষক সহ একাধিক দফতররে বা সরকারি পদে চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রায় ৫ কোটি টাকার প্রতারণা করেছেন দীপক জানা। টাকা দিয়েও চাকরি পাননি বলে অভিযোগ জানিয়েছেন অনেকেই। সেই অভিযোগের ভিত্তিতেই এই মামলা হয়েছে। দীপক জানার বিরুদ্ধে টাকা দিয়ে চাকরি না পাওয়ার অভিযোগে দায়ের হয়েছে এফআইআরও।


যেহেতু নিয়োগ দুর্নীতির অন্য মামলায় তদন্ত করছে সিবিআই, তাই এই মামলাও সিবিআইকে খতিয়ে দেখার নির্দেশ দিল আদালত। বিচারপতি মান্থা বলেন, ‘তদন্ত যে স্বচ্ছতার সঙ্গে হচ্ছে সেটা জনগণের কাছে পরিষ্কার হওয়া দরকার।’ তিনি আরও বলেন, ‘নিয়োগ দুর্নীতিতে রোজ নতুন নতুন তথ্য সিবিআই-এর কাছে আসছে। আর্থিক লেনদেনের হদিশ পাওয়া যাচ্ছে। কিন্তু তার মানে এই নয় যে সব অভিযোগের তদন্তভার সিবিআই-কে দিতে হবে।’ আগামী ১ মে এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours