মহকুমা শাসক এবং খড়গপুর পৌরসভার ভারপ্রাপ্ত পৌরপিতা কল্যাণী ঘোষ আগামী ২৮শে এপ্রিল স্থানীয় বাসিন্দাদের সঙ্গে বৈঠক করবেন। তারপরে সিদ্ধান্ত নেওয়া হবে।

Jhragram: ডাম্পিং ইয়ার্ড নিয়ে ঝামেলা, ১১ ঘণ্টা মহকুমা শাসকের দফতরে বিক্ষোভমহকুমা শাসকের দফতরে বিক্ষোভ
ঝাড়গ্রাম: অবশেষ প্রায় ১১ ঘণ্টা পর সোমবার গভীর রাতে মহকুমা শাসকের কার্যালয় থেকে আদিবাসী সংগঠন ভারত জাকাত মাঝি পরগনা মহল অবরোধ তুলল। খড়গপুর গ্রামীণের হিরাডিতে কোর্টের নির্দেশকে অমান্য করে হিরাডিতে ময়লা ফেলার অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দারা । পৌরসভার ডাম্পিং ইয়ার্ডে ময়লা ফেলায় এলাকা জুড়ে প্রকট দুর্গন্ধে টেকা মুশকিল হয়েছিল স্থানীয় বাসিন্দাদের। যা নিয়ে জল গড়িয়েছিল আদালতেও । পৌরসভাকে বারবার অভিযোগ করার সত্ত্বেও, পৌরসভা সেখানে ডাম্পিং গ্রাউন্ডে ময়লা ফেলছিল।


সোমবার সকাল থেকে ডাম্পিং ইয়ার্ডে তালা লাগিয়ে ময়লা ফেলা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছেন স্থানীয় বাসিন্দারা। খড়গপুর মহকুমা শাসক কার্যালয় বাইরে মেন গেটে দুপুর সাড়ে বারোটা থেকে তালা ঝুলিয়ে বন্ধ করে চলে বিক্ষোভ ।‌ প্রায় ১১ ঘণ্টা পর সেই বিক্ষোভ তুলে নেন আন্দোলনকারীরা। তাঁরা জানিয়েছেন মহকুমা শাসক এবং খড়গপুর পৌরসভার ভারপ্রাপ্ত পৌরপিতা কল্যাণী ঘোষ আগামী ২৮শে এপ্রিল স্থানীয় বাসিন্দাদের সঙ্গে বৈঠক করবেন। তারপরে সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে এতদিন ডাম্পিং গ্রাউন্ডে তালা লাগানোই থাকবে বলে জানিয়েছেন সংগঠনের তরফে । আরও পরিষ্কার করে দিয়েছেন, ডাম্পিং ইয়ার্ড হিরাড়ি থেকে না সরানো হলে, আগামী দিনে তাঁরা বৃহত্তর আন্দোলনে যাবেন।


স্থানীয় এক বাসিন্দা বলেন, “এ আজকের সমস্যা নয়। অনেক দিন ধরেই বিক্ষোভ চলছে। মামলা পর্যন্ত হয়েছে। আশপাশের এলাকার মানুষ গন্ধে টিকতে পারেন না। বাচ্চা-বয়স্করা অসুস্থ হয়ে পড়ে। তারপরও কোনও পদক্ষেপ করা হচ্ছে না। তাই এই বিক্ষোভ।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours