বুধবার (১২ এপ্রিল) পঞ্জাবের ভাতিন্ডার সামরিক ঘাঁটিতে ইনসাস রাইফেল এবং কুড়ুল নিয়ে হামলা চালায় দুষ্কৃতীরা। ঘুমন্ত অবস্থায় হত্যা করা হয় চার সেনা জওয়ানকে।

ইনসাস রাইফেল ও কুড়ুল নিয়েই ঘুমন্ত জওয়ানদের উপর হামলা: সেনাহামলার পরই ঘিরে ফেলা হয় পুরো এলাকা
নয়া দিল্লি: বুধবার (১২ এপ্রিল) পঞ্জাবের ভাতিন্ডায় এক সামরিক ঘাঁটিতে আচমকা হামলায় চার সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। এই ঘটনার প্রেক্ষিতে সেনার পক্ষ থেকে এক মেজর ব়্যাঙ্কের অফিসার পুলিশে অভিযোগ দায়ের করেছেন। সেই অভিযোগে বলা হয়েছে, কুর্তা-পায়জামা পরা দুই অজ্ঞাত পরিচয় মুখোশধারী ব্যক্তিকে এদিন ভোর সাড়ে চারটে নাগাদ ওই সেনা ঘাঁটির কাছে দেখা গিয়েছিল। একটি জঙ্গলের দিকে তাদের দৌড়ে পালাতে দেখা গিয়েছে। মুখোশধারীদের একজনের হাতে ছিল একটি ইনসাস অ্যাসল্ট রাইফেল, অন্যজনের হাতে ছিল একটি কুড়ুল। ঘটনার পর, সেনাবাহিনীর এক অনুসন্ধানকারী দল, ওই ইনসাস রাইফেল এবং কিছু তাজা কার্তুজ খুঁজে পেয়েছে। পঞ্জাব পুলিশ এবং ভারতীয় সেনাবাহিনীর যৌথ দল অস্ত্রগুলির ফরেনসিক বিশ্লেষণ করবে।


এদিনের গোলাগুলিতে যে চার জওয়ান শহিদ হয়েছেন, তাঁরা প্রত্যেকেই ছিলেন গোলন্দাজ বাহিনীর সদস্য। বয়স ২০-র ঘরে। ঘটনার সময় তাঁরা ঘুমিয়ে ছিলেন। ঘুমন্ত অবস্থাতেই তাঁদের উপর কাপুরুষোচিত হামলা হয়। দুদিন আগেই ওই ঘাঁটি থেকে একটি ইনসাস অ্যাসল্ট রাইফেল এবং কিছু গোলাবারুদ খোয়া গিয়েছিল। সেনার তদন্তকারীদের অনুমান সেই খোয়া যাওয়া ইনসাস রাইফেলটি নিয়েই হামলা চালানো হয়েছে। ফরেনসিক বিশ্লেষণের পরই এই বিষয়ে নিশ্চিত হওয়া যাবে। এই ঘটনার সঙ্গে জড়িতদের কাউকে এখনও পর্যন্ত শনাক্ত করা যায়নি। এই ঘটনায় যোগ আছে সন্দেহে কাউকে আটকও করা হয়নি বলে জানিয়েছে সেনাবাহিনী।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours