কোনও নথি নষ্ট করে থাকলে, তাও মিলবে বলে আশাবাদী তদন্তকারীরা। ইতিমধ্যেই কয়েকদফা অর্ণবকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

Arnab Basu: ইডি-র নজরে অর্ণব বসুর ল্যাপটপ, পাঠানো হচ্ছে ফরেনসিক ল্যাবেতদন্তকারীদের নজরে অর্ণব বসু
কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় ইডি-র র‌্যাডারে থাকা অর্ণব বসুর থেকে প্রচুর ডিজিটাল এভিডেন্স পেল তদন্তকারীরা। সূত্রের খবর, তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে মিলেছে দুটি ল্যাপটপ। এবং তাঁর কাছ থেকে একটি মোবাইলও মিলেছে। এই ল্যাপটপ ও মোবাইল সেন্ট্রাল ফরেনসিক ল্যাবে পাঠাবে ইডি। কোন কোন প্রভাবশালীর সঙ্গে যোগ খোঁজ মিলবে মোবাইলে। কোনও নথি নষ্ট করে থাকলে, তাও মিলবে বলে আশাবাদী তদন্তকারীরা। ইতিমধ্যেই কয়েকদফা অর্ণবকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। প্রাথমিক শিক্ষা পর্ষদেও চলেছে অভিযান।


ইতিমধ্যেই অর্ণবকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিজিও কমপ্লেক্স থেকে বেরনোর সময়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। তাঁকে কী কী বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছে, সে বিষয়ে কিছু বলতে চাননি নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া মানিক ভট্টাচার্যর ঘনিষ্ঠ অর্ণব বসু। শনিবার সকাল সাড়ে ১১ টায় সল্টলেক সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে হাজিরা দেন তিনি। শনিবার ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয় প্রাথমিক শিক্ষা পর্ষদের ক্লার্ক অর্ণব বসুকে।



Howrah Chaos: ‘১৪৪ ধারা ভেঙে মন্ত্রী কীভাবে যায়?’, শিবপুরে পুলিশের বাধা পেতেই প্রশ্ন সুকান্তর
Image
Raju Jha Murder: নম্বর প্লেট নকল, খুনের পর রুট বদল, কতটা নিঁখুত ছিল আততায়ীদের পরিকল্পনা
প্রাথমিক তদন্তে ইডির তদন্তকারী আধিকারিকরা জানতে পেরেছেন,অপসারিত পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ ছিলেন অর্ণব। তিনিই মানিকের দেওয়া নানা নির্দেশ পালন করতেন। বিভিন্ন জায়গায় মেল করা, সুপারিশুপত্র পাঠানো সবই করতেন অর্ণব। কাদের মেল করেছেন, আদৌও কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা, কাদের কাদের চাকরির জন্য সুপারিশ করেছেন এসবই জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। অর্ণবের বাড়ি, অফিস থেকে যে ল্যাপটপ উদ্ধার হয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours