শুক্রবার সকাল থেকেই বিধায়কের বাড়ি ও শ্বশুরবাড়িতে তল্লাশি চালানো হয়।

Recruitment Scam: তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণের বাড়ি থেকে উদ্ধার নিয়োগ সংক্রান্ত নথি
মুর্শিদাবাদ: নিয়োগ দুর্নীতিতে জড়াল আরও এক তৃণমূল বিধায়কের নাম। মুর্শিদাবাদের বড়ঞার বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে তল্লাশি চালিয়ে নিয়োগ সংক্রান্ত নথি উদ্ধার করল সিবিআই। শুক্রবার সকাল থেকে রাজ্যের ৬টি জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থার বেশ কয়েকটি টিম। বড়ঞার এই তৃণমূল বিধায়কের বাড়িতেও তল্লাশি চালানো হয় সকাল থেকে। তল্লাশি চলে তাঁর শ্বশুরবাড়িতেও। তাঁর বাড়ি থেকেই প্রচুর নথি উদ্ধার হয়েছে বলে সূত্রের খবর। স্কুল সার্ভিস কমিশন, প্রাথমিক বা উচ্চ প্রাথমিকের নিয়োগ পরীক্ষা সংক্রান্ত বেশ কিছু নথি এসেছে তদন্তকারীদের হাতে।

সিবিআই সূত্রে খবর, সে সব নথির মধ্যে রয়েছে বেশ কয়েকজন চাকরি প্রার্থীর নাম। সেই নামের পাশে লেখা রয়েছে কিছু টাকার অঙ্ক। ওই টাকা কি নিয়োগের নামে নেওয়া হত? প্রশ্ন উঠেছে। বিধায়কের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ থাকায় এদিন তল্লাশি চালান হয়। দুপুর ১ টা নাগাদ পৌঁছে যায় সিবিআই-এর টিম। তাঁর বাড়ির সামনে মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনী।

২০১৬ তে এসএলএসটি অর্থাৎ নবম-দশমের নিয়োগে যে দুর্নীতির অভিযোগ উঠেছিল, সেই দুর্নীতি উৎস খুঁজতেই শুক্রবার বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় সিবিআই। শুধু মুর্শিদাবাদে নয়, কলকাতাতেও তল্লাশি চালিয়েছে সিবিআই-এর টিম।

নিউটাউনে নির্মীয়মান বহুতলের নির্মাণ সংস্থার অফিসেও প্রবেশ করতে দেখা যায় সিবিআই আধিকারিকদের। সূত্রের খবর, ওই বহুতলটি যে জমিতে তৈরি করা হচ্ছে, সেই জমি সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই অফিসাররা। জমিটি ডেভেলপাররা কবে কিনেছেন, কার থেকে কিনেছেন, কত টাকায় কিনেছেন সেই সংক্রান্ত বিষয়ে জানতে চাওয়া হয় বলেই খবর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours