প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু হল অন্তত ৮ জনের। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আরও ১৫ জন।

Heat stroke: মহারাষ্ট্র সরকারের অনুষ্ঠানে হিট স্ট্রোকে মৃত ৮মহারাষ্ট্র ভূষণ প্রদান অনুষ্ঠানে হিটস্ট্রোকে অসুস্থদের দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে।
মুম্বই: মহারাষ্ট্র ভূষণ সম্মান (Maharashtra Bhushan Award) প্রদান অনুষ্ঠানেই ঘটে গেল অঘটন। প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু হল অন্তত ৮ জনের। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আরও ৫০ জন। রবিবার মর্মান্তিক ঘটনাটি ঘটেছে নবি মুম্বইয়ে (Navi Mumbai)। ঘটনার পরই অসুস্থদের দেখতে হাসপাতালে গিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে (CM Eknath Shinde)। গোটা ঘটনায় দুঃখ প্রকাশ করে মৃতদের প্রত্যেক পরিবারের জন্য আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা করেছেন তিনি। পাশাপাশি গোটা ঘটনার রিপোর্ট তলব করেছেন মুখ্যমন্ত্রী।


জানা গিয়েছে, এদিন নবি মুম্বইয়ের মাঠে মহারাষ্ট্র ভূষণ সম্মান প্রদান অনুষ্ঠান হয়। বেলা ১১টা থেকে অনুষ্ঠানটি শুরু হয় এবং চলে দুপুর ১টা পর্যন্ত। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ছাড়াও ওই অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ সহ মহারাষ্ট্র সরকারের প্রতিনিধিরা। সেই অনুষ্ঠানেই ঘটে গেল অঘটন। প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়েন শতাধিক মানুষ। যার মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে।

এদিন নবি মুম্বইয়ে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরম উপেক্ষা করেই মহারাষ্ট্র ভূষণ সম্মান প্রদান অনুষ্ঠানস্থলে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। খোলা মাঠে দর্শকদের বসার ব্যবস্থা করা হয়েছিল। দূর থেকে অনুষ্ঠান দেখতে ও নেতাদের কথা শোনার জন্য মাইকের ব্যবস্থাও করা হয়েছিল। কিন্তু, মাঠের উপর কোনও শেড ছিল না বলে অভিযোগ। ফলে তীব্র দাবদাহে অসুস্থ হয়ে পড়েন শতাধিক মানুষ। শেষ পাওয়া খবর পর্যন্ত, ৮ জনের মৃত্যু হয়েছে এবং এখনও হাসপাতালে ভর্তি প্রায় ৫০ জন। প্রচণ্ড গরমে হিট স্ট্রোকে আক্রান্ত হয়েই ৮ জনের মৃত্যু হয়েছে এবং বহু মানুষ অসুস্থ হয়ে পড়েছেন বলে টুইট করেছেন উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours