আইপিএলের মঞ্চে বিরাট কোহলি ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের শীতল সম্পর্ক ফের একবার প্রকাশ্যে চলে এসেছে। ম্যাচের পর সৌরভের সঙ্গে হাত মেলাতে চাননি বিরাট। যা নিয়ে হইচই নেটপাড়ায়।


কলকাতা: সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাট কোহলির সম্পর্কের তিক্ততা প্রকাশ পেয়েছে আরও একবার। শনিবাসরীয় চিন্নাস্বামী স্টেডিয়ামে (IPL 2023) দিল্লি ক্যাপিটালসকে টুর্নামেন্টে ৫ নম্বর হারের স্বাদ দিয়েছে আরসিবি। তবে হার-জিতকে ছাপিয়ে শিরোনামে উঠে এসেছে বিরাট কোহলি ও সৌরভ গঙ্গোপাধ্যায়। ম্যাচ শেষে সবার সঙ্গে হাত মেলালেন বিরাট (Virat Kohli)। বাদ শুধু সৌরভ! ভিডিয়ো ছড়িয়ে পড়তেই হইচই সোশ্যাল মিডিয়ায়। বিরাটের ক্যাপ্টেন্সি নিয়ে বিবাদ শুরু হয়েছিল। একে অপরকে ‘মিথ্যেবাদী’ প্রমাণ করতেও ছাড়েননি বিরাট ও সৌরভ। এখন বিরাট আর জাতীয় দলের ক্যাপ্টেন নন, সৌরভকেও (Sourav Ganguly) বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদ থেকে গদিচ্যুত করা হয়েছে। সম্পর্কের তিক্ততা মেটেনি তবুও। শনিবাসরীয় চিন্নাস্বামী ঘটনার মাঝেই বিরাটের একটি সাম্প্রতিক সাক্ষাৎকার প্রকাশ্যে এসেছে। যেখানে বিশ্বকাপ জেতা নিয়ে ঘুরিয়ে সৌরভকে কটাক্ষ করেছেন বিরাট। বিস্তারিত রইল TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।


২০২৩ আইপিএল শুরু হওয়ার আগে আরসিবি পডকাস্টে বিরাট তাঁর নেতৃত্ব নিয়ে কথা বলছিলেন। ২০২১ সালে টি-২০ বিশ্বকাপের পর কুড়ি বিশের ফরম্যাটে নেতৃত্ব ছেড়ে দেন বিরাট। তবে ওডিআই এবং টেস্ট ফরম্যাটে ক্যাপ্টেন্সি চালিয়ে যেতে চেয়েছিলেন। এরপর কোহলিকে অজ্ঞানে রেখেই (বিরাটের দাবি অনুযায়ী) ওডিআই ফরম্যাটে ক্য়াপ্টেন হিসেবে রোহিত শর্মার নাম ঘোষণা করে দেয় বোর্ড। সমস্যার সূত্রপাত সেখান থেকেই। অভিমানে টেস্ট ক্যাপ্টেন্সিও ছেড়ে দেন বিরাট। এখন তিনটি ফরম্যাটেই তিনি আর ক্যাপ্টেন নন। সাক্ষাৎকারে কোহলি বলেছিলেন যে লোকে তাঁকে ব্যর্থ অধিনায়ক বলে। কারণ ক্যাপ্টেন হিসেবে আইসিসি ট্রফির ঝুলি শূন্য। কিন্তু তিনি নিজে এমনটা মনে করেন না। তাঁর ক্যাপ্টেন্সিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে খেলেছে ভারত।



এরপরই জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে পরোক্ষভাবে খোঁচা দেন বিরাট। তিনি বলেন, “ক্যাপ্টেন হিসেবে আইসিসি ট্রফি জেতা হয়নি ঠিকই। তবে ক্রিকেটার হিসেবে আমি ওডিআই বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছি। সেদিক থেকে দেখলে এমন অনেকেই আছে যাঁরা কেরিয়ারে একটাও বিশ্বকাপ জেতেননি।” কোহলির সাক্ষাৎকারের ওই অংশ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। নেটিজেনদের অনুমান, হোক না হোক সেদিন বিরাটের নিশানায় সৌরভ ছাড়া আর কেউ ছিলেন না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours