ছয়টি শহরে আয়োজিত হবে ফোর স্ট্রোক কার্টিং সিরিজ। যার উদ্দেশ্য হল ভারত থেকে পরবর্তী রেসিং তারকাকে খুঁজে বের করা।

karting Series: রেসিং তারকা খুঁজতে আসছে ফোর-স্ট্রোক কার্টিং সিরিজ
Image Credit Source: Twitter
কলকাতা: কার্ট রেসিং অথবা কার্টিং। এ দেশে কার্টিং মোটরস্পোর্টসের জন্য উৎসাহী মানুষজন রয়েছেন। তাঁদের কথা ভেবে দেশের মাটিতে এই সপ্তাহের শেষের দিকে বিভিন্ন শহর জুড়ে ছয় রাউন্ড সমন্বিত একটি নতুন প্রতিযোগিতা শুরু হচ্ছে। ছয়টি শহরে আয়োজিত হবে ফোর-স্ট্রোক কার্টিং সিরিজ। যার উদ্দেশ্য হল ভারত থেকে পরবর্তী রেসিং তারকাকে খুঁজে বের করা। RPPL (রেসিং প্রমোশনস প্রাইভেট লিমিটেড) এর একটি ব্রেন চাইল্ড হল এই নতুন ফোর-স্ট্রোক কার্টিং সিরিজ। ২৯ এপ্রিল চেন্নাইতে শুরু হবে এই সিরিজ। ৪ জুন হায়দরাবাদে শেষ  এই প্রতিবেদনে রইল বিস্তারিত।


প্রতিযোগিতার শুরু হবে ইসিআর স্পিডওয়ে চেন্নাই থেকে। এরপর বেঙ্গালুরুর Meco Kartopia যাওয়ার পর ত্রিশূর, মুম্বইয়ের আজমেরা Indikarting এবং দিল্লিতে F11 কার্টিং হয়ে হায়দরাবাদের Chicane সার্কিটে ফাইনালে অনুষ্ঠিত হবে। ১৫ বছর বা তার বেশি বয়সীরা অংশগ্রহণ করতে পারেন। এই উদ্যোগকে আরও আকর্ষণীয় করে তুলতে ফাইনালের বিজয়ীরা জুলাই মাসে শুরু হওয়া FMSCI জাতীয় কার্টিং চ্যাম্পিয়নশিপের জন্য স্কলারশিপের ব্যবস্থা রাখা হয়েছে। যার মূল্য ১.৫-২ কোটি টাকা। এই স্কলারশিপে অধীনে থাকবে বিনামূল্যে প্রবেশ, প্রশিক্ষণ, একটি নতুন কার্ট, মেকানিক, ইঞ্জিনিয়ার দেওয়ার ব্যবস্থা। হায়দরাবাদের ফাইনালে ছয়টি শহরের ৩৬ জন ড্রাইভার থাকবেন। এই ফরম্যাটে প্র্যাকটিস এবং বাছাইপর্ব থাকবে। যার প্রতিটি ব্যাচে থাকবে নয়জন করে ড্রাইভার। চারটি বাছাইপর্বের হিটের পর, প্রতিটি হিট থেকে শীর্ষ পাঁচজন চালক সেমিফাইনাল হিটের জন্য যোগ্যতা অর্জন করবেন। প্রতিটি সেমিফাইনাল হিট থেকে শীর্ষ-পাঁচজন ড্রাইভার হায়দরাবাদে অনুষ্ঠিত ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করবেন। প্রতিটি শহরের সেরা তিন বিজয়ী একটি ট্রফি পাবেন এবং সামগ্রিক সিরিজের সেরা ছয় ড্রাইভাররা FMSCI জাতীয় কার্টিং চ্যাম্পিয়নশিপের জন্য পাবেন স্কলারশিপ।


এই বিষয়ে RPPL-এর চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর অখিল রেড্ডি বলেছেন, “আমরা ভারতে এই নতুন কার্টিং সুপার সিরিজ চালু করতে পেরে রোমাঞ্চ অনুভব করছি। এই প্রতিযোগিতা তরুণ ড্রাইভারদের তাদের প্রতিভা দেখানোর একটি প্ল্যাটফর্ম দেবে। এই প্রতিযোগিতা মোটরস্পোর্টে তাদের কেরিয়ার শুরু করতে পারে। ভারতে খেলাধুলার বৃদ্ধি এবং বিকাশে সহায়তা করার প্রতি আমাদের প্রতিশ্রুতিবদ্ধ। ফাইনালের বিজয়ীরা স্কলারশিপের সুবিধা পাবেন। দেশের বিভিন্ন শহর জুড়ে একটি রোমাঞ্চকর এবং প্রতিযোগিতামূলক সিরিজের অপেক্ষায় রয়েছি আমরা।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours