সম্মুখ সমরে বিরাট কোহলি ও সৌরভ গঙ্গোপাধ্যায়। ২০২৩ আইপিএলে বিতর্কের ঝড় তুলে দিয়েছেন জাতীয় দলের দুই প্রাক্তন অধিনায়ক।

Virat Kohli vs Sourav Ganguly : 'বিরাট সেদিন খুব রেগে ছিলেন', করমর্দন বিতর্কে আসল সত্য ফাঁস
Image Credit Source: Twitter
কলকাতা: ম্যাচের পর দুই পক্ষ হাত মেলাচ্ছিলেন। বিরাট কোহলি ও সৌরভ গঙ্গোপাধ্যায় মুখোমুখি হতেই বিরাট ঘুরে গিয়েছিলেন রিকি পন্টিংয়ের দিকে। সৌরভও (Sourav Ganguly) সুযোগ বুঝে টুক করে এড়িয়ে যান বিরাটকে। জাতীয় দলের দুই প্রাক্তন অধিনায়কের দ্বন্দ্ব যেন নতুন মাত্রা পেয়েছে সেই ঘটনার পর। এখানেই শেষ নয়। বিতর্কের পর একে অপরকে ইনস্টাগ্রাম থেকে আনফলো করে দেন (IPL 2023) তাঁরা। শুরুটা করেছিলেন বিরাট (Virat Kohli)। পাল্টা দেন সৌরভও। দিল্লি ক্যাপিটালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আইপিএলের ২০তম ম্যাচ চলাকালীন আসলে কী ঘটেছিল? বিরাট বা সৌরভের মধ্যে কেউ মুখ খোলেননি। সেদিনের বিতর্ক নিয়ে কথা বলেছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার তথা দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ শেন ওয়াটসন। কী বলেছেন তিনি? বিস্তারিত রইল 


সেদিনের ম্যাচ চলাকালীন দিল্লির ডাগআউটের কাছেই ফিল্ডিং করছিলেন বিরাট। দিল্লির আমন খান ভালো ব্যাটিং করছিলেন। আমন আউট হতেই দিল্লির ডাগআউটে বসে থাকা সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিংদের দিকে কটমট দৃষ্টিতে তাকিয়ে থাকেন বিরাট। দিল্লি ক্যাপিটালসের ‘ডিরেক্টর অব ক্রিকেট’ সৌরভ গঙ্গোপাধ্যায়ই যে বিরাটের নিশানায় ছিলেন তাতে সন্দেহ নেই। গোটা বিষয়টি সামনে থেকে দেখেছিলেন দিল্লির সহকারী কোচ শেন ওয়াটসন। তিনি বলেন, “সোশ্যাল মিডিয়ায় প্রচুর গুজব ছড়িয়েছে। সেসব নিয়ে আমি কোনও কথা বলব না। কিন্তু একটা কথা বলতে পারি, সেদিন বিরাট কোহলি বেশ রেগে ছিলেন। বিপক্ষ দলের সামনে এরকম আগ্রাসন থাকাটাও প্রয়োজন। কারণ আগ্রাসী কোহলি সবসময় নিজের সেরাটা দেন। তবে ওই আগ্রাসনের আসল কারণ কী ছিল সেটা আমার জানা নেই।”


কোহলি ও সৌরভের মধ্যে দ্বন্দ্ব বেশ পুরনো। ২০২১ সালের টি-২০ বিশ্বকাপের পর কুড়ি বিশের ফরম্যাটে ক্যাপ্টেন্সি ছেড়ে দেন বিরাট। সৌরভের দাবি ছিল, তিনি ক্যাপ্টেন্সি ছাড়তে বিরাটকে বারণ করেছিলেন। সৌরভের দাবি পুরোপুরি অস্বীকার করেন কোহলি। এরপর কোহলিকে ওডিআই ফরম্যাটের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। পরে বিসিসিআইকে ট্যাগ করে টেস্ট ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বিরাট।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours