পদ্মা সেতুতে গাড়ি চালানোর ক্ষেত্রেও মোটরবাইক আরোহীরা নির্দিষ্ট নিয়ম মানছেন না। মোটরবাইক চলাচলের জন্য নির্দিষ্ট লেন থাকার পরেও অনেকে মানছেন না।

Selfie at Padma Bridge: পদ্মা সেতুতে দাঁড়িয়ে সেলফি, কড়া শাস্তির মুখে মোটরবাইক আরোহীরাপদ্মা সেতুতে মোটরবাইক আরোহীদের সেলফি।
ঢাকা: উদ্বোধনের প্রায় ১০ মাস পর পদ্মা সেতুতে (Padma Bridge) মোটরবাইক চালানোর অনুমতি দেওয়া হয়েছে। কোনরকম বিশৃঙ্খলা হলে আবার অনুমতি প্রত্যাহার করে নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে হাসিনা সরকার (Hasina Government)। কিন্তু, সেই হুঁশিয়ারির পরেও টনক নড়েনি। মোটরবাইক চালানোয় ছাড় পেয়ে পদ্মা সেতুতে দাঁড়িয়েই চলল বাহনের সঙ্গে উদ্দাম সেলফি (Selfie)। তবে সেলফি তুলে প্রশাসনের হাত থেকে ছাড় পাননি তাঁরা। কড়া পদক্ষেপ করল প্রশাসন। গুনতে হল মোটা টাকার জরিমানা।


প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ইদের প্রাক্কালে, রমজান মাসের শেষ জুম্মাবারে পদ্মা সেতুতে মোটরবাইক নিয়ে সেলফি তোলায় মজেছিল বেশ কিছু যুবক। সেতুতে কর্তব্যরত পুলিশকর্মী ঘটনাটি দেখা মাত্রই তাঁদের হাতেনাতে ধরে এবং মোটা টাকার জরিমানা করেন। দু-ঘণ্টার মধ্যেই ৯ জনের কাছ থেকে ২৭ হাজার টাকা জরিমানা নেওয়া হয়েছে।

পদ্মা সেতুতে সেলফি তোলার অভিযোগে আর্থিক জরিমানা নেওয়ার খবরটি নিশ্চিত করেছেন মুন্সীগঞ্জের ট্রাফিক ইন্সপেক্টর বজলুর রহমান। তিনি জানান, এদিন সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত পদ্মা সেতুতে অভিযান চালানো হয়।অনেকেই লেনে মোটরবাইক থামিয়ে সেলফি নিচ্ছেন। এসব কারণে সড়ক পরিবহন আইন ২০১৮ মোতাবেক জরিমানা করা হয়েছে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত অভিযান শেষে মোট ৯ জনের কাছ থেকে ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।


এই খবরটিও পড়ুন
Image
Covid death: করোনার নতুন ভ্যারিয়ান্ট আর্কটুরাস-এ বিশ্বে প্রথম মৃত্যু, উপসর্গ কী?
Image
Covid Alert: ‘মহামারী এখনও শেষ হয়নি’, সতর্কবার্তা দিয়ে ৮ রাজ্যকে চিঠি কেন্দ্রের
Image
Pak link in Atiq Ahmned murder: তুরস্কের জিগানা পিস্তল থেকে আতিককে গুলি; কী এর বিশেষত্ব, পাকিস্তানের সঙ্গে যোগ কোথায়?
তবে কেবল সেলফি তোলা নয়, পদ্মা সেতুতে গাড়ি চালানোর ক্ষেত্রেও মোটরবাইক আরোহীরা নির্দিষ্ট নিয়ম মানছেন না। দু-চাকার যান চলাচলে ছাড় দেওয়ার দ্বিতীয় দিনেই ট্রাফিক ইন্সপেক্টর বজলুর রহমান জানান, মোটরবাইক চলাচলের জন্য নির্দিষ্ট লেন থাকার পরেও অনেকে মানছেন না।

প্রসঙ্গত, গত বছরই যান চলাচলের জন্য পদ্মা সেতু খুলে দেয় শেখ হাসিনার সরকার। তবে কেবল বাস, চারচাকা সহ বড় গাড়ি চলাচলের অনুমতি ছিল। দুর্ঘটনা ঠেকাতে দু-চাকার যান চলাচল নিষিদ্ধ ছিল। অবশেষে উদ্বোধনের ১০ মাস পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঈদ উপলক্ষে বৃহস্পতিবার (২০ এপ্রিল) থেকে পদ্মা সেতুতে মোটরবাইক চলাচলের অনুমতি দেওয়া হয়। কিছু শর্ত সাপেক্ষে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে পদ্মা সেতুতে মোটরবাইক চলাচল শুরু হয়। শর্তগুলির মধ্যে ছিল- সেতুতে দাঁড়িয়ে ছবি তোলা যাবে না এবং নির্দিষ্ট লেনের বাইরে যাওয়া যাবে না। কিন্তু, আদতে অনুমতি পাওয়ার দ্বিতীয় দিন থেকেই উদ্দাম হয়ে উঠেছে মোটরবাইক আরোহীদের একাংশ। তবে প্রশাসন যে এটা বরদাস্ত করবে না, তা এদিন পদ্মা সেতুতে পুলিশি অভিযান এবং মোটরবাইক আরোহীদের থেকে জরিমানা নেওয়ার ঘটনাতেই স্পষ্ট।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours