ব্য়বহারকারীদের অধিকাংশয়ই WhatsApp কল ব্যবহার করেন। আবার সেই কলিং ফিচারেই নতুন একটি ফিচার যোগ করল WhatsApp। অর্থাৎ আপনি যদি WhatsApp কল ব্যবহার করেন, তাহলে এই নতুন ফিচারটি আপনার কাজে আসতে পারে।


জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দারুণ খবর এনেছে। WhatsApp ব্য়বহারকারীদের অধিকাংশয়ই WhatsApp কল ব্যবহার করেন। আবার সেই কলিং ফিচারেই নতুন একটি ফিচার যোগ করল WhatsApp। অর্থাৎ আপনি যদি WhatsApp কল ব্যবহার করেন, তাহলে এই নতুন ফিচারটি আপনার কাজে আসতে পারে। মেটার (Meta) মালিকানাধীন কোম্পানি হোয়াটসঅ্যাপ, উইন্ডোজ অ্যাপের (WhatsApp Windows App) জন্য একটি নতুন আপডেট নিয়ে হাজির হয়েছে। রিপোর্ট অনুসারে, ইনস্ট্যান্ট মেসেজিং পরিষেবাটি, উইন্ডোজ অ্যাপ ব্যবহারকারীদের জন্য কল লিঙ্ক তৈরির (Creating Call Links) ফিচার এনেছে। বর্তমানে, কিছু বিটা টেস্টারদের জন্য এই ফিচারটি চালু করা হয়েছে।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি আপনি পাবেন কি-না তা দেখবেন কীভাবে?

হোয়াটসঅ্যাপের কল ট্যাবে একটি নতুন কল লিঙ্ক বিকল্প পাওয়া যাবে। কল ট্যাবে গিয়ে, এই ফিচারটি বর্তমানে আপনি পাবেন কি-না তা জানতে পারবেন। আপনার যদি এই ফিচারটি সক্রিয় থাকে এবং আপনি এটি ব্যবহার করতে চান, তবে ভয়েস এবং ভিডিয়ো কলগুলির মধ্যে যে কোনও একটি বেছে নিতে পারেন। এছাড়াও, আপনি লিঙ্কটি কপি করে এবং হোয়াটসঅ্যাপ চ্যাটে শেয়ার করে অন্য় কাউকে সেই লিঙ্ক পাঠাতে পারেন, যাদের আপনি জয়েন করতে চান।

কল লিঙ্কে প্রাইভেসি পাওয়া যাবে:

আপনি যখনই একটি নতুন কল লিঙ্ক তৈরি করবেন, তখনই একটি অনন্য URL তৈরি হবে। এর সুবিধা হল, আপনার অনুমতি ছাড়া কেউ আপনার ব্যক্তিগত কলে যুক্ত হতে পারবে না। কল লিঙ্ক ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ কলের জন্য অন্য়দের আমন্ত্রণ (Invite)জানানো খুব সহজ হবে। এর জন্য, বার-বার নতুন লোক যুক্ত করার দরকার নেই। নতুন কল লিঙ্ক ফিচারটি পেতে এবং Windows 2.2307.1.0 আপডেট করতে WhatsApp বিটা ইনস্টল করতে হবে। আর তারপরেই আপনি কল লিঙ্ক ফিচারটি পেয়ে যাবেন। তবে আগামী দিনে এই ফিচারটির সুবিধা সব ব্যবহারকারীরাই পাবেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours