দিনহাটার বিভিন্ন স্কুল পরিদর্শনে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। খতিয়ে দেখলেন হাজিরা খাতা। ক্লাসে যাবার জন্যে ধমক শিক্ষকদের।

হাজিরা খাতায় সই নেই কেন? প্রশ্ন তুলে স্কুলে গিয়ে শিক্ষকদের ধমক মন্ত্রীর। দিনহাটার এক স্কুলে গিয়ে রীতিমতো আঙুল উঁচিয়ে ধমক দিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (North Bengal Development Minister Udayan Guha)। কাউকে বোঝালেন লিভ আর অ্যাবসেন্টের পার্থক্য। কাউকে দিলেন ক্লাসে যাওয়ার জন্য ধমক। যা নিয়ে শোরগোল জেলার রাজনৈতিক মহলে।  


প্রসঙ্গত, এদিনই, ডিএ-র দাবিতে রাজ্যের সরকারি কর্মচারীদের একাংশ ধর্মঘটের ডাক দেয়। বনধের সমর্থনে বিগত কয়েকদিন ধরে চলেছে নানা কর্মসূচিও। আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছে কংগ্রেস, বিজেপিও। সরকারি কর্মীদের একাংশের ডাকা এই ধর্মঘট ব্যর্থ করতে দিনহাটায় বিভিন্ন স্কুলে গেলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। কথা বলেন শিক্ষক-অশিক্ষক কর্মীদের সঙ্গে। যাঁরা হাজিরা খাতায় সই করছিলেন না তাঁদের অনেকেই ধমক দিয়ে সই করাতে বাধ্য করেন মন্ত্রী।

উদয়ন গুহর এই কাণ্ড নিয়ে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে জেলার রাজনৈতিক মহলে। তবে এদিন স্কুলে ঢুকেই শুরু থেকে শিক্ষকদের বিরুদ্ধে খড়গহস্ত উদয়ন। রীতিমতো ক্ষোভের সুরে তাঁকে বলতে শোনা যায়, “সবই আগে থেকে পরিকল্পনা করা হয়েছিল। ছাত্ররা যাতে না আসে সেই পরিকল্পনাও হয়ে গিয়েছিল। আগে থেকেই ওরা ঠিক করেছিলেন তাঁরা আসবেন কিন্তু পড়ুয়ারা আসবে না। অঘোষিত ছুটি ঘোষণা হয়ে গিয়েছে। কয়েকজন ছাত্রীকে গেট থেকে বিদায় করে দেওয়া হয়েছে। ডিএ বাড়ানোর জন্য এরা পরিকল্পিতভাবে ছাত্রছাত্রীদের বলি করছে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours