প্রসঙ্গত, ২২০তম দিনে ধরে চলছে ২০১৪ সালের টেট চাকরিপ্রার্থীদের ধরনা। সেখানেই এবার দেখা গেল এই চমকপ্রদ ঘটনা।

TET Protest : টেটের ধরনা মঞ্চে নকল মমতা, ‘আসল চাই’, ডামি মুখ্যমন্ত্রীর সামনে লাগাতার চলল স্লোগানটেট ধরনা মঞ্চে ডামি মুখ্যমন্ত্রী
কলকাতা : ধরনা মঞ্চে বসে আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। অন্যদিকে সেখান থেকে খানিক দূরেই টেট প্রার্থীদের (TET Protest) ধরনা মঞ্চে নীল শাড়ি, সাদা হাওয়াই চটি পরে তিনি এলেন। চুলটা টেনে আঁচড়ে খোপা করা, বাঁ হাতের কব্জিতে চৌকো ডায়ালের স্মার্ট ওয়াচ। যেভাবে মমতা শাড়ির আঁচল টানেন, হাত জড়ো করে চেয়ারে বসেন, অবিকল সেইসব অভিব্যক্তিও নকল করছেন। তাঁর সামনেই চলল স্লোগান। তাঁকে দেখে প্রথমে মমতা ভেবে ভুল হতে পারে। কিন্তু, ভালভাবে দেখলেই ভাঙবে ভুল। তাই বলে, যেমন খুশি তেমন সাজো নয়, একেবারে মমতার সাজেই সাজলেন এক চাকরি প্রার্থী। সেই নকল মমতাকে বসানো হল ধরনা মঞ্চে।টেট চাকরি প্রার্থীদের সাফ বক্তব্য, আসল মুখ্যমন্ত্রীর কানে তাঁদের দাবি-দাওয়া পৌঁছে দিতেই এই অভিনব প্রতিবাদে সামিল হয়েছেন তাঁরা। আনা হয়েছে নকল মুখ্যমন্ত্রীকে। স্লোগানের সুরেই তাঁরা বলছেন, ‘নকল নয়, নকল নয়, আসল চাই, মুখ্যমন্ত্রী তোমায় চাই।’


প্রসঙ্গত, ২২০তম দিনে ধরে চলছে ২০১৪ সালের টেট চাকরিপ্রার্থীদের ধরনা। সেখানেই এবার দেখা গেল এই চমকপ্রদ ঘটনা। অথচ সেখান থেকে মাত্র ৬০০ মিটার দূরে রেড রোডের কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে দ্বিতীয়দিনের ধরনা মঞ্চে বসে আছেন আসল মমতা। তখনই একাবের প্রতীকী রূপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাজে চাকরিপ্রার্থীদের ধরনা মঞ্চে হাজির ডামি মুখ্যমন্ত্রী।

এদিকে এদিন আবার মুখ্যমন্ত্রীর ধরনাকে কটাক্ষও করেছেন আন্দোলনকারীরা। এক আন্দোলনকারী বলেন, “২ বড় না ২২০ বড়? আজ ২২০ দিনের পড়েছে আমাদের ধরনা। অথচ নবান্নের ১৪ তলা থেকে মুখ্যমন্ত্রী আমাদের দেখতে পেলেন না। সে কারণেই আমাদের বার্তা নকল নয়, আসল চাই। এখন থেকে মাত্র ৬০০ মিটার দূরে উনি ধরনা দিচ্ছেন। আজ যিনি আমাদের বঞ্চিত করেছেন তিনি আজকে বঞ্চিত হয়ে ধরনা দিচ্ছেন। তাই আমাদের দুর্দশা দেখে যাওয়ার জন্য আমরা অনুরোধ করছি।”



Weather Update : নিম্নচাপের প্রভাবে চলতি সপ্তাহের শেষে শীতের আকাশে ঘনাবে মেঘ, বৃষ্টি কি হবে?
যিনি ডামি মুখ্যমন্ত্রী সেজেছেন তিনি বলছেন, “আপনি এত কাছে রয়েছেন। তাও আমাদের কাছে এলেন না। আজ ৯ বছর ধরে বঞ্চনার শিকার তবু আমাদের কথা শুনছেন না। আমরা আর কোনও নকল প্রতিশ্রুতিতে বিশ্বাসী নই। প্রতিকারে বিশ্বাসী।” 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours