আবাস যোজনা নিয়ে বারবার সরব হয়েছে বিরোধীরা। যোগ্য লোককে যোজনার টাকা দেওয়া হয়নি, কেন্দ্রের টাকা নয়ছয় করা হয়েছে, এমন সব অভিযোগ উঠেছে গোটা রাজ্য জুড়ে।


কেন্দ্রীয় পঞ্চায়েত মন্ত্রকের (Panchayat Ministry) চিঠির উত্তর দিতে চলেছে রাজ্য সরকার। আগামী ২ দিনের মধ্যেই সেই চিঠি পাঠানো হবে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, কেন্দ্র চিঠিতে যে যে বেনিয়মের কথা বলেছে, সেগুলির কোনওটাই সত্যি নয় বলে প্রত্যুত্তরে জানাতে চলেছে রাজ্য। গত ২৭ ফেব্রুয়ারি কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকে তরফে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে একটি চিঠি পাঠানো হয়েছে, সেখানে বলা হয়েছে কেন্দ্রের টিম অভিযোগ পেয়ে পরিদর্শনে আসার পর রাজ্যের ১০ টি জেলার মধ্যে ৭ টি জেলায় অভিযোগের বেশ কিছু সত্যতা পেয়েছে।

সেই সব অভিযোগ খতিয় দেখে রাজ্য যেন যথাযথ ব্যবস্থা নেয়, সেই আর্জিই জানানো হয়েছে। এদিকে, রাজ্যের দাবি, ওই রিপোর্ট সত্যি নয়। তাই চিঠির উত্তরেই এনএলএম টিমের আনা রিপোর্টও সত্য নয় বলে জানাতে চলেছে রাজ্য।

আবাস যোজনা নিয়ে বারবার সরব হয়েছে বিরোধীরা। যোগ্য লোককে যোজনার টাকা দেওয়া হয়নি, কেন্দ্রের টাকা নয়ছয় করা হয়েছে, এমন সব অভিযোগ উঠেছে গোটা রাজ্য জুড়ে। সম্প্রতি সেই বিষয়েই চিঠি দেওয়া হয়েছে রাজ্য সরকারকে। ব্য়বস্থা না নিলে টাকা দেওয়া বন্ধ হয়ে যেতে পারে বলেও জানানো হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours