প্রসঙ্গত, সম্প্রতি যোধপুর পার্কে বিচারপতি মান্থার বাড়ির সামনে দেখা গিয়েছিল বেশ কিছু বিতর্কিত পোস্টার। যা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয় চাপানউতর।

সম্প্রতি বিচারপতি রাজাশেখর মান্থার (Justice Rajasekhar Mantha) বাড়ির কাছেই তাঁর বিরুদ্ধে পোস্টার লাগানোর ঘটনায় ব্যাপক বিতর্ক হয়েছিল রাজনৈতিক মহলে। ওখানেই শেষ নয়, ওই ঘটনার পর বিচারপতির মান্থার এজলাস আটকে বিক্ষোভ প্রদর্শন করেন আইনজীবীদের একাংশ। পোস্টার লাগানোর ঘটনায় জনস্বার্থ মামলা হয় হাইকোর্টে (Calcutta High Court)। এ ঘটনায় এবার পুলিশ কমিশনারের রিপোর্টে যে ৬ ব্যক্তির নাম আছে তাদের আদালতে হাজির করার নির্দেশ হাইকোর্টের। একইসঙ্গে CCTV ফুটেজ দেখে এজলাসের বাইরে বিক্ষোভে যুক্ত থাকা যে আইনজীবীদের সনাক্ত করতে পারবে বার অ্যাসোসিয়েশন তাঁদের নাম মুখবন্ধ খামে জমা দেবে আদালতের কাছে। নির্দেশ বিচারপতি শিবাগনানমের। একইসঙ্গে তদন্ত প্রক্রিয়া নিয়েও খানিক ক্ষোভ প্রকাশ করেন তিনি। 


পুলিশের উদ্দেশ্যে বলেন, “তদন্তের নামে আদালতের সঙ্গে লুকোচুরি খেলবেন না। তদন্ত কি গতিতে এগোচ্ছে সেটা আমরা দেখব। শামুকের গতিতে নাকি ঘোড়ার গতিতে সেটা আমরা নজর রাখব।” পাশাপাশি সরকারি আইনজীবীকে উদ্দেশ করে বলেন, “সঠিক নাম দিন। একজন দোষ করেছেন, কিন্তু আরেকজনের নাম দেওয়া ঠিক হবে না।” অন্যদিকে এদিন তদন্তের অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট পেশ করলেন পুলিশ কমিশনার। যদিও সূত্রের খবর, এই মুহূর্তে রিপোর্ট খুলে দেখেননি বিচারপতি।


এই খবরটিও পড়ুন
Image
Purba Bardhaman : দড়ি দিয়ে বেঁধে ছোট্ট শিশুকে বেধড়ক মার মহিলার, ভিডিয়ো ভাইরাল হতেই শোরগোল বর্ধমানে
Image
Trinamool Wins: ফের ধরাশায়ী ‘রাম-বাম’ জোট, তালুক-গোপালপুর সমবায়ে বিপুল ভোটে জয় তৃণমূলের
Image
Weather Update : নিম্নচাপের প্রভাবে চলতি সপ্তাহের শেষে শীতের আকাশে ঘনাবে মেঘ, বৃষ্টি কি হবে?
প্রসঙ্গত, সম্প্রতি যোধপুর পার্কে বিচারপতি মান্থার বাড়ির সামনে দেখা গিয়েছিল বেশ কিছু বিতর্কিত পোস্টার। পার্ক থেকে শুরু করে বহুতলের দেওয়ালেও সাঁটিয়ে দেওয়া হয়েছিল ওই সমস্ত পোস্টার। পোস্টারে লেখা ছিল, ‘ডিসঅ্যাগ্রি ইন দ্য নেম অফ জুডিশিয়ারি’, নিচে লেখা, ‘হোয়ারস্ দ্য জাস্টিট মাই লর্ড?’ পোস্টারে নাম ছিল শুভেন্দু অধিকারী, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো রাজনৈতিক ব্যক্তিত্বের নামও। যা নিয়ে বাড়তে থাকে চাপানউতর। যদিও এ প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “পুলিশ সাধ্যমত চেষ্টা করছে। বিচারপতিরা নিজেরাই তো নজর রাখছেন বলে জানিয়েছেন।” 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours