সূত্রের খবর, কালীঘাটের বৈঠকে মমতা জানিয়েছেন, তিনি নিজেই বাছবেন পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী।

Abdul Karim Chowdhury: 'আমি প্রার্থী তালিকা পাঠাব, মঞ্জুর না করলে সবাই নির্দলে লড়বে', বিস্ফোরক তৃণমূল বিধায়কআব্দুল করিম চৌধুরী
উত্তর দিনাজপুর: নিজের পছন্দের প্রার্থীদের তালিকা মুখ্যমন্ত্রীর কাছে পাঠাব। মঞ্জুর না করলে সবাই নির্দলে দাঁড়িয়ে লড়াই করবে। পঞ্চায়েত নির্বাচনের আগে বিস্ফোরক দাবি তৃণমূল বিধায়ক আব্দুল করিম চৌধুরীর। দিন কয়েক আগে কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বৈঠক বয়কট করেন তিনি। বিদ্রোহী বিধায়ক হিসেবে দলে থাকতে চান বলে জানিয়ে দিয়েছিলেন তিনি। আর এবার সেই বিধায়ক কার্যত চ্যালেঞ্জ ছুড়ে দিলেন শীর্ষ নেতৃত্বকে। সূত্রের খবর, কালীঘাটের বৈঠকে মমতা জানিয়েছেন, তিনি নিজেই বাছবেন পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী। কার্যত কালীঘাট থেকে টিকিট মিলবে বলে মনে করছেন দলের কর্মীরা। তার মধ্যেই প্রার্থী তালিকা নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বিধায়ক।


পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে, ততই তৃণমূলের ফাটল আরও বৃদ্ধি পাচ্ছে উত্তর দিনাজপুরের ইসলামপুরে। ১১ বারের বিধায়ক আব্দুল করিম চৌধুরীর মন্তব্য সেই ইঙ্গিত দিচ্ছে বারবার। তৃণমুলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালের বিরুদ্ধে ক্ষোভ কিছুতেই মিটছে না বিধায়কের।

প্রার্থী তালিকা সম্পর্কে বিধায়ক বলেন, ‘আমি লিস্ট পাঠাবো। সেটাই মঞ্জু করতে হবে। যদি না মঞ্জুর হয়, তাহলেও প্রত্যেকে ভোটে লড়বে। নির্দল থেকে লড়বে। যাঁরা এলাকার মানুষের জন্য কাজ করতে চায়, তাদের বসিয়ে রাখব কেন?’ তবে সেই প্রার্থীদের গোজ প্রার্থী হিসেবে চিহ্নিত করা ভুল হবে বলেই তাঁর দাবি।


দলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল এই প্রসঙ্গে বলেন, বিধায়কের বা জেলা সভাপতির দল হয় না, দলেরই বিধায়ক বা জেলা সভাপতি হন। সুতরাং টিকিটের বিষয়ে দলের সিদ্ধান্তই চূড়ান্ত হবে। তাঁর মতে, প্রস্তাব তো যে কেউ পাঠাতে পারে, তবে দলের সিদ্ধান্তই হবে চূড়ান্ত।

এই বিষয়ে বিজেপির দাবি, জেলায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল বারবার প্রকাশ্যে এসেছে। যা নিয়ে মানুষ এদের জবাব দেবে বলেই মনে করছেন বিজেপির জেলা সাধারণ সম্পাদক তাপস বিশ্বাস।

উল্লেখ্য, কালীঘাটের বৈঠকে আব্দুল করিমের অনুপস্থিতি নিয়ে যখন প্রশ্ন ওঠে, তখন তৃণমূল নেতৃত্ব সাফ জানিয়েছিল, তারা বিষয়টাকে গুরুত্ব দিতে নারাজ। এত বড় দলের মধ্যে একজন কী মন্তব্য করল, তা নিয়ে কিছু যায় আসে না বলেই দাবি করেছিলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours