সাপ আবার দাঁড়িয়ে থাকতে পারে নাকি! একটি ভিডিয়ো খুব ভাইরাল হয়েছে, যেখানে দেখা গিয়েছে বিশালাকার একটি কিং কোবরা দাঁড়িয়ে আছে। ভিডিয়োটি একবার দেখুন, অবাক হয়ে যাবেন।

সাপের নাম শুনলেই মানুষের আত্মারাম খাঁচাছাড়া হওয়ার অবস্থা হয়। সাপ দেখা তো অনেক পরের কথা। এমনকি, জঙ্গলের সবথেকে বিপজ্জনক প্রাণীরাও সাপকে ভয় পায়। কিন্তু সেই সাপেদের ভিডিয়োই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হারে ভাইরাল হয়। আচ্ছা, যদি পৃথিবীতে দীর্ঘতম এবং সবথেকে বিষধর সাপের কথা আপনাকে জিজ্ঞেস করা হয়? নিশ্চয়ই কিং কোবরার নামটা প্রথমে আপনার মাথায় আসবে। এহেন কিং কোবরা তাদের সামনে যা পাবে, তারা তা-ই খাবে। শুধু তাই নয়। কোবরাদের খপ্পর থেকে বাদ যায় না অন্যান্য বিভিন্ন প্রজাতির সাপেরাও। সম্প্রতি একটি কিং কোবরার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, বিশালাকার একটি কিং কোবরা রীতিমতো মাথা তুলে দাঁড়িয়ে রয়েছে। আর সেই ভিডিয়ো দেখার পর নেটদুনিয়ার লোকজন হতবাক। সকলের মনে একই প্রশ্ন ঘোরাফেরা করছে, “একটা সাপ কখনও এভাবে মাথা তুলতে পারে?”



সাধারণত, একটি পূর্ণবয়স্ক কিং কোবরার দৈর্ঘ্য 19 ফুট পর্যন্ত হতে পারে। এ-ও বলা হয় যে, একটি প্রাপ্তবয়স্ক কিং কোবরা গড় দৈর্ঘ্যে 13 ফুট পর্যন্ত এবং ওজনে 6 কেজি পর্যন্ত হতে পারে। সোশ্যাল মিডিয়ায় যে ভিডিয়োটি ভাইরাল হয়েছে, সেখানে ওই কিং কোবরাটির দৈর্ঘ্য প্রায় 13 ফুটেরও বেশি বলে মনে করা হচ্ছে। কিং কোবরা তার ফণা বের করে বসে থাকে। কিন্তু ভাইরাল হওয়া এই ভিডিয়োতে এমনই জিনিস দেখা গিয়েছে, যা অবাক করার মতো। সাপটিকে দেখা গিয়েছে, 3 থেকে 4 ফুট উচ্চতায় দাঁড়িয়ে থাকতে। যাঁরাই এই ভিডিয়ো দেখেছেন, বিস্মিত হয়েছেন তাঁরাই। কেউ আবার বলেছেন, “সাপের এমরকম কাণ্ড এই প্রথম দেখলাম।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours