নীতীশ কুমার ইতিমধ্যে মুখ্যমন্ত্রীর কুর্সি ছেড়ে দেওয়ার ঘোষণা করেছেন। যা নিয়ে সরগরম বিহারের রাজনীতি। এই পরিস্থিতিতে লালু প্রসাদ যাদবের দেশে ফেরার ঘটনা বিশেষ তাৎপর্যপূর্ণ।


বিহারে সরগরম রাজনৈতিক পরিস্থিতির মধ্যেই দেশে ফিরলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতা লালু প্রসাদ যাদব। বিদেশে দীর্ঘ চিকিৎসার পর শনিবার দেশে ফিরলেন বর্ষীয়ান আরজেডি নেতা। তবে এখনই তিনি রাজ্যে আসছেন না। এদিন দিল্লিতে আসেন লালুপ্রসাদ যাদব। দেশে ফিরেই সকলের শুভকামনার জন্য হাতজোড় করে প্রণাম জানান প্রবীণ নেতা। দিল্লির এইমসে রুটিন চেকআপ করানোর পর এ মাসের মাঝামাঝি নাগাদ তিনি বিহারে ফিরবেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে,কিডনি প্রতিস্থাপনের জন্য বিদেশে গিয়েছিলেন লালুপ্রসাদ যাদব। গত ডিসেম্বরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে তাঁর কিডনি প্রতিস্থাপন হয়। সেই সময় বাবার পাশে ছিলেন লালু-পুত্র তথা বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব এবং মেয়ে রোহিনী আচার্য। রোহিনীই একটি কিডনি দেন বাবাকে। তারপর দীর্ঘদিন ধরে ওই হাসপাতালেই চিকিৎসা চলে বর্ষীয়ান আরজেডি নেতার। অবশেষে সুস্থ হয়ে এদিন দেশে ফিরলেন তিনি।

লালু প্রসাদ যাদবের দেশে ফেরার খবর জানিয়ে আগেই টুইট করেছিলেন তাঁর বড় মেয়ে রোহিণী। টুইটারে হিন্দিতে জনগণের উদ্দেশ্যে তিনি লিখেছেন, মেয়ে হিসাবে আমি আমার দায়িত্ব পালন করেছি। এখন নেতার যত্ন নেওয়ার দায়িত্ব জনগণের। তোমাদের সবাইকে আমার বাবার দেখাশোনা করতে হবে। লালুপ্রসাদের হুইলচেয়ারে বসা একটি ভিডিয়ো সহ একটি কবিতাও পোস্ট করেছেন তিনি। তবে আরজেডি নেতা বাড়িতে ফিরলেও এখন তাঁকে অধিকাংশ সময় বিশ্রামে থাকতে হবে এবং খুব বেশি কথা বলতে পারবেন না। একথা জানিয়ে রোহিণী আরও লিখেছেন, যারাই বাবার সঙ্গে দেখা করতেন যাবেন, তাঁদের প্রত্যেকের কাছে আমার পরামর্শ – মাস্ক ব্যবহার করুন। অবশ্য পরিষ্কার-পরিচ্ছন্ন পোশাক পরে বাবার সঙ্গে আপনারা দেখা করতে যান।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours