কেবল বায়রন বিশ্বাস নয়, তৃণমূল সুপ্রিমোর সঙ্গে তাঁর ৫ হাজার এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শতাধিক ছবি রয়েছে বলে দাবি শুভেন্দু অধিকারীর।

সাগরদিঘি উপ-নির্বাচনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কংগ্রেস-বিজেপি আঁতাতের অভিযোগের এবার পাল্টা জবাব দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাগরদিঘি উপ-নির্বাচনের কংগ্রেস প্রার্থীর রাজনৈতিক ইতিহাস এবং তাঁর তৃণমূল কংগ্রেসে থাকার সময়কালের কথা তুলে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তোপ দাগলেন শুভেন্দু। রীতিমতো চ্যালেঞ্জ ছু়ড়ে তিনি বলেন, “দম থাকলে ওই ছবির সাল, তারিখ ও কোন জায়গার বলুক।”


এদিন সাগরদিঘি উপনির্বাচনের প্রচারে গিয়ে কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাসের সঙ্গে শুভেন্দু অধিকারীর একটি ছবি তুলে ধরেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে একটি অডিয়ো ক্লিপস শুনিয়ে তিনি বিজেপি-কংগ্রেস আঁতাতের অভিযোগ তোলেন। তারপর এদিন বিকালে শ্রীরামপুরে এক মেলায় গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেকের অভিযোগের কড়া জবাব দেন শুভেন্দু।

সাগরদিঘির কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস এবং তাঁর অতীত রাজনৈতিক ইতিহাস তুলে ধরে এদিন শুভেন্দু অধিকারীর দাবি, তিনি ২১ বছর তৃণমূলের সঙ্গে জড়িত ছিলেন। কেবল বায়রন বিশ্বাস নয়, তৃণমূল সুপ্রিমোর সঙ্গে তাঁর ৫ হাজার এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শতাধিক ছবি রয়েছে। ফলে এদিন বায়রন বিশ্বাসের সঙ্গে তাঁর যে ছবি তুলে ধরা হয়েছে, সেই ছবিটি কবেকার এবং কোথায় তোলা হয়েছিল, তা স্পষ্ট করে জানানোরও দাবি জানান শুভেন্দু অধিকারী।


অন্যদিকে, এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় সাগরদিঘির সভা থেকে একটি বিতর্কিত অডিয়ো ক্লিপস তুলে ধরেন। সেই প্রসঙ্গে শুভেন্দুর পাল্টা দাবি, “সনাতনী বুথগুলিতে বিজেপি জিতবে। পাশাপাশি সংখ্যালঘু বুথগুলিতেও তৃণমূল হারবে।” NRC-র ভয় দেখিয়ে ২০২১ সালে তৃণমূল ভয় নিলেও পরে আনিস খানের হত্যাকাণ্ড, বগটুইয়ের গণহত্যা এবং নওশাদ সিদ্দিকির গ্রেফতারির ঘটনার প্রেক্ষিতে সংখ্যালঘুরা তৃণমূলকে পরিত্যাগ করে বিজেপির সঙ্গে আসবে বলেও দাবি রাজ্যের বিরোধী দলনেতার। তাঁর কথায়, “আমরা আশা করব সংখ্যালঘুরা তৃণমূলকে পরিত্যাগ করে আমাদের সঙ্গে আসবে। কারণ প্রধানমন্ত্রী বলেন, সবকা সাথ সবকা বিকাশ।”

আবার তাপস মণ্ডলের গ্রেফতারি প্রসঙ্গে শুভেন্দুর কটাক্ষ, “৭ তারিখ পর্যন্ত তাপস মণ্ডলের আইনি রক্ষাকবচ ছিল। তিনি সিবিআইয়ের চোখে আসামী। তাই সিবিআই তাঁকে গ্রেফতার করেছে। তবে এখনও অনেক লোক বাইরে আছে।” একইসঙ্গে তৃণমূলের নিশীথ প্রামাণিকের বাড়ি ঘেরাও কর্মসূচি ফ্লপ শো বলে মন্তব্য করেছেন শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, “ঢাক-ঢোল-কাঁসর বাজিয়ে ১২০০ লোক। ১২০০ লোক তো আমার একটা অঞ্চল মিটিংয়ে হয়।” এর জবাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ঘেরাও হবে কিনা তা বিরোধী দলনেতা স্পষ্ট না করলেও তাঁর ইঙ্গিতপূর্ণ মন্তব্য, “ইট মারলে পাটকেল খেতে হয়।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours