৭৮ লক্ষ টাকা খরচ করে ৭০০টি বাসে করে স্কুল পড়ুয়া এবং সরকারি প্রকল্পের সুবিধাভোগী দরিদ্র মানুষদের নিয়ে আসা হয়েছিল বলে অভিযোগ শুভেন্দুর।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সভায় স্কুল পড়ুয়াদের (School Students) নিয়ে যাওয়া হয়েছিল। এমনই অভিযোগ তুলে এবার সরব হয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কেন স্কুল পড়ুয়াদের রাজনৈতিক বক্তব্য শুনতে নিয়ে যাওয়া হল তা নিয়ে রীতিমতো প্রশ্ন তুলেছেন তিনি। শুধু তাই নয়, বাসে করে স্কুল পড়ুয়া ও সরকারি প্রকল্পের সুবিধাভোগী দরিদ্র মানুষদের নিয়ে যেতে তৃণমূল নেতৃত্ব ৭৮ লক্ষ টাকা খরচ করেছে বলেও অভিযোগ শুভেন্দু। শুধু মৌখিক অভিযোগ নয়, একেবারে কোন এলাকা থেকে কয়টি বাসে করে কতজনকে নিয়ে যাওয়া হয়েছে, তার তালিকা দিয়ে টুইটও করেছেন তিনি। যা নিয়ে নতুন করে সরগরম হয়ে উঠেছে রাজ্য-রাজনীতি। যদিও শুভেন্দু অধিকারীর অভিযোগ খারিজ করে দিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন।



জানা গিয়েছে, গত শুক্রবার বাঁকুড়ার বলরামপুরে একটি জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত প্রশাসনিক সভা ছিল এটি। এই সভা থেকে বিভিন্ন সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। সেই সভায় বাসে করে বিভিন্ন এলাকা থেকে লোক নিয়ে আসা হয়। এমনকি স্কুল পড়ুয়ারাও এই সভায় উপস্থিত ছিল। এবার এই সভা নিয়েই সরব হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মূলত মুখ্যমন্ত্রীর সভায় ভিড় বাড়াতেই বাসে করে বিভিন্ন এলাকা থেকে লোকেদের এবং স্কুল পড়ুয়াদের নিয়ে আসা হয়েছে বলে অভিযোগ শুভেন্দুর। কোন এলাকা থেকে কয়টি বাসে করে কত টাকা খরচ করে লোক আনা হয়েছিল, তা টুইট করে এদিন জানান শুভেন্দু।

টুইটারে ঠিক কী লিখেছেন শুভেন্দু অধিকারী?
রবিবার দুপুরে মুখ্যমন্ত্রী সহ প্রশাসনের বিরুদ্ধে তোপ দেগে শুভেন্দু অধিকারী টুইটারে লিখেছেন, “গত ১৭ ফেব্রুয়ারি বাঁকুড়ায় প্রশাসনিক সভা হিসাবে পরিচিত মুখ্যমন্ত্রীর সভায় ৭৮ লক্ষ টাকা খরচ করে ৭০০টি বাসে করে স্কুল পড়ুয়া এবং সরকারি প্রকল্পের সুবিধাভোগী দরিদ্র মানুষদের নিয়ে আসা হয়েছিল।” এরপরই প্রশ্ন তুলে তিনি লেখেন, “সরকারি কোষাগারের টাকায় কেন ছাত্রদের রাজনৈতিক বক্তৃতা শুনতে বাধ্য করা হচ্ছে?” এই টুইটের সঙ্গে কোন ব্লক থেকে কটি বাসে করে কতজনকে আনা হয়েছিল, তার পাঁচটি তালিকার ছবিও পোস্ট করেছেন শুভেন্দু।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours