জানা যাচ্ছে ছত্তীসগঢ়ের ভিলাইয়ের বাসিন্দা রাম নারায়ণ পাণ্ডে নামে ওই ব্যক্তিকে অ্যান্টিক কয়েন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল আজিজ ও সুস্মিতা। ১৫ লাখ টাকার বিনিময়ে সেই অ্যান্টিক কয়েনগুলি দিতে রাজি হয়েছিল তারা। বিশ্বাস করে এখনও পর্যন্ত সব মিলিয়ে ৫ লাখ টাকা দিয়েও দিয়েছিলেন ভিলাইয়ের ওই ব্যবসায়ী।


কলকাতা পুলিশের (Kolkata Police) গোয়েন্দা বিভাগের বড় সাফল্য। অ্যান্টিক রাইস পুলার কয়েন (Rice puller antique coins) বিক্রির নামে ছত্তীসগঢ়ের এক ব্যবসায়ীকে প্রতারণার অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতে দুই জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। ধৃতদের মধ্যে একজন মহিলা। ওই ব্যবসায়ীকে ঠকিয়ে ৫ লাখ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে ধৃত দুইজনের বিরুদ্ধে। ধৃতদের নাম আব্দুল আজিজ ও সুস্মিতা সিংহ দাস। জানা যাচ্ছে ছত্তীসগঢ়ের ভিলাইয়ের বাসিন্দা রাম নারায়ণ পাণ্ডে নামে ওই ব্যক্তিকে অ্যান্টিক কয়েন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল আজিজ ও সুস্মিতা। ১৫ লাখ টাকার বিনিময়ে সেই অ্যান্টিক কয়েনগুলি দিতে রাজি হয়েছিল তারা। বিশ্বাস করে এখনও পর্যন্ত সব মিলিয়ে ৫ লাখ টাকা দিয়েও দিয়েছিলেন ভিলাইয়ের ওই ব্যবসায়ী। কিন্তু পরে বুঝতে পারেন, পুরোটাই প্রতারিত হয়েছেন তিনি।



বিষয়টি বুঝতে পেরে মুচিপাড়া থানায় একটি লিখিত অভিযোগ জানান ছত্তীসগঢ়ের বাসিন্দা ওই ব্যক্তি। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ এবং আব্দুল আজিজ ও সুস্মিতা সিংহ দাসকে গ্রেফতার করে। আব্দুলের বাড়ি বসিরহাটের কোদালিয়া গ্রামে। সুস্মিতা থাকত কলকাতার পাম এভিনিউতে। বৃহস্পতিবার কড়েয়া থানা এলাকায় পৃথক পৃথক জায়গা থেকে ওই দুই জনকে গ্রেফতার করা হয়। আগামিকাল অভিযুক্তদের আদালতে পেশ করা হবে। কলকাতা পুলিশের কাছে এটি একটি বড় সাফল্য বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।



প্রসঙ্গত, এই রাইস পুলার অ্যান্টিক কয়েনের নামে প্রতারণার ফাঁদ নতুন কিছু নয়। এর আগেও দেশের বিভিন্ন জায়গায় এইভাবে প্রতারণার ফাঁদ পাততে দেখা গিয়েছে। এর আগে তিরুপতি থেকেও একটি বড় চক্রকে পাকড়াও করা হয়েছিল। এবার কলকাতাতেও সেই একই কায়দায় প্রতারণার ছক কষে গ্রেফতার দুই অভিযুক্ত। তাও আবার কলকাতা থেকে প্রতারণার ফাঁদ পাতা হয়েছিল ছত্তীসগঢ়ে। অভিযুক্ত দুই জনকে জেরা করে এই প্রতারণাচক্রের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না, সেই সব তথ্য উদ্ধারের চেষ্টা করছেন গোয়েন্দারা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours