বাংলা করে দেখাতে পারলে মেঘালয় করে দেখাবে হুঁশিয়ারি দিয়ে সরকারের কাজের নিরিখে সরাসরি কনরাড সাংমাকে চ্যালেঞ্জও ছোড়েন অভিষেক।


ত্রিপুরা থেকে মেঘালয়। তৃণমূলের পাখির চোখ উত্তর-পূর্বে। তাই ত্রিপুরার পর এবার মেঘালয় বিধানসভা ভোটের প্রচারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার আমপাতি ও উইলিয়ামনগর বিধানসভা কেন্দ্রে একেবারে মেঘালয়ের পোশাকে জনসভা করলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড। আর জনসভার শুরু থেকেই মেঘালয়বাসীকে উজ্জ্বল ভবিষ্যৎ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সরসারি বর্তমান মুখ্যমন্ত্রীকে নিশানা করে তাঁর কাজের খতিয়ান তুলে ধরেন অভিষেক।



বাংলার মতো মেঘালয়েও লক্ষ্মীর ভাণ্ডার সহ ছাত্রদের জন্য স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্বাস্থ্যসাথী সহ একাধিক পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “মেঘালয়ে তৃণমূল সরকার গড়লে মহিলাদের ক্ষমতায়ন, যুবদের কর্মসংস্থানের ব্যবস্থা করব।” বাংলার মতো মেঘালয়ের মহিলাদেরও মাসে ১ হাজার অর্থাৎ বছরে ১২ হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড। আবার বাংলায় তৃণমূল সরকারের কাজের সঙ্গে মেঘালয়ের এনপিপি-বিজেপি জোট সরকারের কাজের পরিসংখ্যান তুলে ধরে মুখ্যমন্ত্রী কনরাড সাংমাকে একহাত নেন তিনি। এপ্রসঙ্গে মেঘালয়ে বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজের সংখ্যা তুলে ধরে অভিষেক বলেন, “বাংলার মতোই মেঘালয়কে দেখব। একটা সুযোগ দিন। আগামী ৫ বছর উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে তৃণমূলকে আনুন।” শীঘ্রই মেঘালয় নির্বাচনের জন্য ইস্তাহার প্রকাশ করা হবে এবং সেখানেই তৃণমূলের প্রতিশ্রুতি তুলে ধরা হবে বলে জানিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

এদিন অসমের পুলিশের গুলিতে মেঘালয়ের কৃষকের মৃত্যুর প্রসঙ্গ টেনেও মুখ্যমন্ত্রী সাংমাকে একহান নেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসকে সরকারে আনার আবেদন জানিয়ে তিনি বলেন, “মেঘালয়কে অসম, গুজরাট, দিল্লি নয়, মেঘালয় শাসন করবে। মেঘালয় মাথা নত করবে না। বাংলা করে দেখাতে পারলে মেঘালয় করে দেখাবে। সরকারের কাজের নিরিখে সরাসরি কনরাড সাংমাকে চ্যালেঞ্জও ছোড়েন অভিষেক। তাঁর কথায়, “গত ৫ বছরের কাজের রিপোর্ট কার্ড নিয়ে আসুন। আমরাও বাংলায় গত ৫ বছরের কাজের রিপোর্ট কার্ড নিয়ে আসব।” সেই রিপোর্ট কার্ডের নিরিখেই মেঘালয়বাসীকে ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। একইসঙ্গে বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, “যেখানে বিজেপির সরকার যেখানে আছে, সেখানে তৃণমূল যাবে। ক্ষমতা থাকলে আটকে দেখান। শরীরের শেষ রক্তবিন্দু পর্যন্ত আমরা আছি।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours