আদানি ইস্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাক্ষাৎকারের কয়েক ঘন্টা পরই তাঁকে জবাব দিলেন কংগ্রেসের মিডিয়া ইনচার্জ জয়রাম রমেশ।

: মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালেই সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে আদানি ইস্যুতে সরকার তথা বিজেপির অবস্থান স্পষ্ট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সাফ জানিয়েছেন, এই বিষয়ে বিজেপির লুকানোর বা ভয় পাওয়ার কিছু নেই। এই সাক্ষাত্কারের কয়েক ঘন্টা পরই তাঁকে জবাব দিলেন কংগ্রেসের মিডিয়া ইনচার্জ জয়রাম রমেশ। মঙ্গলবার এআইসিসি সদর দফতরে এক সাংবাদিক সম্মেলন করেন তিনি। অভিযোগ করেন, আদানি গোষ্ঠীর বিরুদ্ধে হিন্ডেনবার্গ রিসার্চের অভিযোগের বিষয়ে কথা বলতে গেলেই, সংসদে বিরোধীদের বক্তব্য বাতিল করার হুমকি দেওয়া হচ্ছে। আরও একবার তিনি আদানি গোষ্ঠীর বিরুদ্ধে কঠোর তদন্তের দাবি জানিয়েছেন। সেই সঙ্গে বিচার ব্যবস্থাকে এই বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।



জয়রাম রমেশ জানান, গত সপ্তাহে লোকসভায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী তাঁর বক্তৃতায় ১৮বার কেন্দ্রে বিজেপি সরকারের শাসনকালের সঙ্গে শিল্পপতি গৌতম আদানির সম্পদ বৃদ্ধির সংযোগের বিষয় তুলেছিলেন। ১৮টি বক্তব্যই সভার রেকর্ড থেকে বাদ দেওয়া হয়েছে। জয়রাম রমেশ বলেন, “আদানি গোষ্ঠীর বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্তের জন্য একটি যৌথ সংসদীয় কমিটি বা জেপিসি গঠনের জন্য সমস্ত বিরোধী দল একাধিকবার অনুরোধ জানিয়েছে। তা সত্ত্বেও, সরকার এখনও সেই কমিটি গঠনে সহযোগিতা করছে না। সরকারের যদি লুকানোর কিছু না থাকে, তাহলে তারা এটা করছে না কেন? জেপিসি-তে তো ক্ষমতাসীন দলের লোকই বেশি থাকবে।” তিনি আরও বলেন, “সরকার চাইছে হিন্ডেনবার্গের বিরুদ্ধে তদন্ত করবে। কিন্তু, তদন্ত তো হওয়া উচিত আদানি গোষ্ঠীর বিরুদ্ধে। সরকার আর আদানির মধ্যে কী সম্পর্ক রয়েছে, গত ১০ বছরে তাদের কী কী সুবিধা দিয়েছে সরকার, এই বিষয়ে নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত। আর এই নিরপেক্ষ তদন্ত শুধুমাত্র জেপিসির মাধ্যমেই হতে পারে।”

জয়রাম রমেশের এই সাংবাদিক সম্মেলনের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, হিন্ডেনবার্গ-আদানি বিতর্ক নিয়ে বিজেপির লুকানোর বা ভয় পাওয়ার কিছু নেই। তবে বিষয়টি সুপ্রিম কোর্টের বিবেচনাধীন। তাই এই বিষয়ে মন্তব্য করা অনুপযুক্ত হবে। তিনি বলেন, “সুপ্রিম কোর্ট বিষয়টি বিবেচনা করছে। বিষয়টি সুপ্রিম কোর্টের বিবেচনাধীন বলে একজন মন্ত্রী হিসেবে এই বিষয়ে আমার মন্তব্য করা ঠিক হবে না। কিন্তু এতে বিজেপির লুকানোর কিছু নেই এবং ভয় পাওয়ারও কিছু নেই।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours