সোমবার (২০ ফেব্রুয়ারি) প্রাক্তন কেন্দ্রীয় বাণিজ্য সচিব বিভিআর সুব্রহ্মণ্যমকে নীতি আয়োগের পরবর্তী প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা বা সিইও হিসেবে নিয়োগ করা হল।

সোমবার (২০ ফেব্রুয়ারি) প্রাক্তন কেন্দ্রীয় বাণিজ্য সচিব বিভিআর সুব্রহ্মণ্যমকে নীতি আয়োগের পরবর্তী প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা বা সিইও হিসেবে নিয়োগ করা হল। মন্ত্রিপরিষদের নিয়োগ কমিটির নোটিশ অনুসারে, দায়িত্ব গ্রহণের তারিখ থেকে পরবর্তী আদেশ না আসা পর্যন্ত আগামী দুই বছরের জন্য তিনি এই পদে থাকবেন। নীতি আয়োগের বর্তমান সিইও পরমেশ্বরণ আইয়ারের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। পরমেশ্বরণ আইয়ার, বিশ্বব্যাঙ্কের এক্সিকিউটিভ ডিরেক্টর বা কার্যনির্বাহী পরিচালকের দায়িত্ব গ্রহণ করছেন। আগামী তিন বছরের জন্য তিনি এই পদে থাকবেন।


আদতে অন্ধ্র প্রদেশের বাসিন্দা সুব্রহ্মণ্যম ১৯৮৭-র ব্যাচের ছত্তীসগঢ় ক্যাডারের আইএএস অফিসার ছিলেন। লন্ডন বিজনেস স্কুল থেকে তিনি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি এবং ম্যানেজমেন্ট ডিগ্রি অর্জন করেছিলেন। এই অভিজ্ঞ আমলা জম্মু ও কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চল এবং ছত্তীসগঢ়ের মুখ্য সচিব, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অতিরিক্ত মুখ্য সচিব, , এবং ২০০৪ থেকে ২০০৮ এবং ২০১২ থেকে ২০১৫ সালের মধ্যে দুই মেয়াদে প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব হিসাবে কাজ করেছেন। মনমোহন সিং এবং নরেন্দ্র মোদী – দুই প্রধানমন্ত্রীর অধীনেই কাজ করেছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours