শহিদ মিনারের আন্দোলনের আজ নবম দিন। ধর্না আন্দোলনের ২৩ তম দিন। আহ্বায়ক ভাস্কর ঘোষের গলায় চড়া সুর।


বকেয়া ডিএ (DA) মহার্ঘ ভাতার দাবিতে ইতিমধ্যেই রাস্তায় আন্দোলনে নেমেছেন রাজ্য সরকারি কর্মীরা। লাগাতার অনশন করছেন তাঁরা। আগামী সপ্তাহের ২০ ও ২১ পূর্ণদিবস কর্মবিরতির ডাক দিয়েছে নাগরিক যৌথমঞ্চ। দ্বিতীয় দিনে কেন্দ্রীয় সরকারি কর্মীরা তাঁদের পাশে দাঁড়াবেন বলে দাবি তাদের। ২১ তারিখ কেন্দ্রীয় সরকারি কর্মীরাও পেনডাউন করতে পারেন বলে সম্ভাবনা। শহিদ মিনারের আন্দোলনের আজ নবম দিন। ধর্না আন্দোলনের ২৩ তম দিন। আহ্বায়ক ভাস্কর ঘোষের গলায় চড়া সুর।


মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তাঁর বক্তব্য, “ভোটের আগে জাদুকর হয়ে যান। বিধানসভা ভোটের আগেও তা দেখা যাবে। কিন্তু কর্মচারিরা যে তিমিরে ছিল সেখানেই আছে। এগারো বছর আগে যখন আন্দোলন হয়েছিল তখন ১৬ শতাংশ ডিএ বাকি ছিল। বর্তমানে কিছুই ছিল না। ৩ শতাংশ ডিএ যেন ভিক্ষা দিয়েছেন। কর্মচারিরা জানেন সরকারের কোথায় কী পয়সা আছে। আমরা জানি টাকা আছে।”

এদিকে, ডিএ আন্দোলনের অসুস্থ হয়ে পড়েছেন একজন আন্দোলনকারী। তাঁর নাম স্মৃতিকণা বাগচি ইতিমধ্যেই তাঁকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে।এর আগে অসুস্থ হয়েছিলেন ভাস্কর ঘোষ। এক আন্দোলনকারী বলেন, “আজ-ন’দিন ধরে অনশন করছেন। অসুস্থ তো হবেই।”


বুধবার যৌথ মঞ্চের তরফে জানানো হয়েছে, রাজ্য সরকারকে তাদের সমস্ত বকেয়া মাহার্ঘ ভাতা মিটিয়ে দিতে হবে। এই দাবিতে সরব হয়েছে তারা। সেই কারণেই কর্ম বিরতির ডাক দেওয়া হয়েছে। এর আগেই আন্দোলনকারীরা হুঁশিয়ারি দিয়েছিলেন, বকেয়া টাকা না পেলে রাজ্যকে অচল করে দেওয়া হবে। কোনও কাজ তাঁরা করবেন না। লাগাতার আন্দোলন করবেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours