নরেন্দ্র মোদীকেই তাদের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইছে পাকিস্তান। অবিশ্বাস্য হলেও আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধির মধ্যে পাকিস্তান থেকে এমনই দাবি উঠল।


নরেন্দ্র মোদীকেই তাদের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইছে পাকিস্তান। অবিশ্বাস্য হলেও আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধির মধ্যে পাকিস্তান থেকে এমনই দাবি উঠল। খান, শরিফ, ভুট্টো বা মুশারফ নয়, তীব্র অর্থনৈতিক সঙ্ককের মধ্য দিয়ে চলা পাকিস্তানকে একমাত্র বাঁচাতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই। সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হওয়া এক ভিডিয়োতে, এমনই দাবি করতে শোনা গেল এক পাক নাগরিককে। ভাইরাল ভিডিয়োতে তিনি খোলাখুলি বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তানের ক্ষমতায় থাকলে পাকিস্তানিরাও ন্যায়সঙ্গত মূল্যে পণ্য কিনতে পারত। পাশাপাশি, মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য শেহবাজ শরীফ সরকারকেও উপহাস করেছেন তিনি। বলাই বাহুল্য, ভিডিয়োটি পাকিস্তান এবং ভারত দুই দেশের নেটপাড়াতেই ব্যাপক প্রতিক্রিয়া তৈরি করেছে।




প্রাক্তন পাক সাংবাদিক সানা আমজাব এই ভিডিয়োটি রেকর্ড করেছেন। মূল্যবৃদ্ধির তীব্র চাপের মুখে পাকিস্তানে এখন স্লোগান উঠছে ‘পাকিস্তান সে জিন্দা ভাগো, চাহে ইন্ডিয়া চলে যাও’ (প্রাণ বাঁচাতে পাকিস্তান থেকে পালাও, দরকারে ভারতে আশ্রয় নাও)। এই স্লোগান কেন উঠছে, সেই নিয়েই প্রশ্ন তুলেছিলেন সানা। এর জবাবে ওই পাক নাগরিক বলেন, পাকিস্তানে তাঁর জন্ম না হলেই ভাল হত। ১৯৪৭ সালে দেশভাগ না হলে, তিনি এবং তার সহনাগরিকরা ন্যায়সঙ্গত মূল্যে প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারতেন। বাচ্চাদের মুখে খাবার তুলে দিতে পারতেন। তিনি বলেন, “আমি মতে পাকিস্তান, ভারত থেকে আলাদা না হলেই ভাল হত। তখন আমরা টমেটো কিনতাম ২০ টাকা প্রতি কেজি দরে। মুরগির মাংস পাওয়া যেত ১৫০ টাকা প্রতি কেজি দরে, পেট্রল মিলত প্রতি লিটার ৫০ টাকায়। দুর্ভাগ্যজনক, আমরা একটি ইসলামি দেশ পেয়েছি, কিন্তু, আমরা এখানে ইসলাম প্রতিষ্ঠা করতে পারিনি।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours