এদিন আদালতে প্রবেশের আগে রাজ্য সরকারের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় তোপ দাগতে গিয়েছিল নওশাদকে। আদলত থেকে বেরিয়েও বজায় রইল আক্রমণের ঝাঁঝ


“আনিসের মৃত্যুর এক বছর হয়ে গেল এখনও বিচার হল না। সরকারি কর্মচারিরা ডিএ পাচ্ছে না। সেদিকে হুঁশ নেই। শুধু বিরোধীদের কণ্ঠরোধের চেষ্টা করছে সরকার।” এদিন ব্যাঙ্কশাল আদালত থেকে বেরিয়ে এ ভাষাতেই রাজ্য সরকারের তুলোধনা করতে দেখা গেল আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীকে (ISF leader Naushad Siddiqui)। প্রসঙ্গত, তাঁর মুক্তির দাবিতে পথে নেমেছিলেন দলের কর্মী-সমর্থকরা। সুর চড়িয়েছে বামেরাও। যদিও তারপরেও মেলেনি জামিন। এরমধ্যে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীর জামিনের জন্য হাইকোর্টের দ্বারস্থও হয়েছেন তাঁর আইনজীবী। প্রসঙ্গত, শনিবার ফের ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়েছিল নওশাদকে। এদিন সরকারি আইনজীবীর তরফে নওশাদের পুলিশ হেফাজতের আবেদন জানানো হয়। তবে সেই আবেদন খারিজ হয়ে যায়। শেষে নওশাদের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। 


তবে এদিন আদালতে প্রবেশের আগে রাজ্য সরকারের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় তোপ দাগতে গিয়েছিল নওশাদকে। বলেছিলেন, “যে লড়াইতে নেমেছে নওশাদ সিদ্দিকী, সেই লড়াই কোনওভাবেই থামবে না। একজন বিধায়ককে কিভাবে আটকে রাখা হয়েছে সবাই দেখতে পাচ্ছে। কিন্তু কোনভাবেই লড়াই থামানো যাবে না। লড়াই চলছে এবং চলবে। অনেক মামলাই দেবে আমার বিরুদ্ধে। কিন্তু সবাই দেখতে পাচ্ছে কি হচ্ছে। নওশাদ সিদ্দিকী থেমে থাকবে না। পঞ্চায়েত ভোটে এর উত্তর পাবে রাজ্যের শাসকদল।” প্রসঙ্গত, এদিন কোর্টে নওশাদকে রাজনৈতিক বন্দি হিসাবে ট্রিট করার বিষয়টিও উঠেছিল। তবে সেই সুবিধা নিতে নারাজ নওশাদ। কোর্ট চত্বর থেকে বেরিয়ে এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি রাজনেতা। আমি যদি রাজনৈতিক বন্দি হিসাবে থাকতে চাই তাহলে সাধারণ মানুষ কী পাবে? আমি আগামীদিনে সাধারণ কী পরিষেবা পাচ্ছে তা দেখতে থাকব।” 



এরপরই পুলিশি ঘেরাটোপের মধ্যে দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় তোপ দেগে বলেন, “আগামীকাল আনিস খানের মৃত্যুর ১ বছর। পুলিশ বলেছিল ১৫ দিনের মধ্যে দোষীদের গ্রেফতার করা হবে। তারপর থেকে ১ বছর পার হতে চলল। এখনও আনিসের বিচার হল না। এদিকে সরকারি কর্মচারিরা ডিএ পাচ্ছে না। কিন্তু, তাঁদের প্রাপ্য ডিএ না দিয়ে সরকার শুধু বিরোধীদের কন্ঠরোধের চেষ্টা করছে। তবে আমাদের লড়াই চলবে।” একইসঙ্গে আসন্ন পঞ্চায়েত ভোটে সব জায়গাতে প্রার্থী দেবে আইএসএফ। এদিন কোর্ট চত্বর থেকেই সে কথা সাফ জানিয়ে দিলেন নওশাদ। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours