বেআইনি গাড়ি বন্ধে আরো কঠোর হবে প্রশাসন। পূর্ব বর্ধমানে গিয়ে এমনটাই দাবি করলেন পরিবহনমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী।

গত কয়েকদিনে পরপর বেশ কয়েকটি পথ দুর্ঘটনা ঘটেছে রাজ্যে। অভিযোগ, সম্প্রতি বর্ধমানে এমন একটি দুর্ঘটনায় (Accident) দুজনের মৃত্যু হওয়ার শুরু হয়েছে গাড়ির ফিটনেস পরীক্ষা নিয়ে তৎপরতা। বাস, গাড়ি থামিয়ে চলছে পরীক্ষা-নিরিক্ষা। তবে হঠাৎ তৎপরতা শুরু হওয়ার কথা মানতে নারাজ পরিবহনমন্ত্রী। বর্ধমানে গিয়ে রাজ্যের পরিবহনমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী (Snehashish Chakraborty) দাবি করেছেন, এই পরীক্ষা নতুন নয়। রাজ্যে গাড়ির স্বাস্থ্য পরীক্ষা করা হয় নিয়মিতই। দুর্ঘটনা এড়াতে সবরকম ব্যবস্থা নেওয়া হয় বলেই মন্তব্য করেছেন তিনি। মঙ্গলবার পূর্ব বর্ধমানের গাংপুরের স্বস্তিপল্লীতে শাসকদলের সভায় যোগ দিয়েছিলেন পরিবহনমন্ত্রী স্নেহাশিস। এদিন তিনি বলেন, ‘রাজ্যে বেআইনি গাড়ি বন্ধ করতে আরও কঠোর হবে প্রশাসন।’


অন্যদিকে, এদিন বিজেপিকে আক্রমণ করে মন্ত্রী দাবি করেন, একদিকে যখন গঙ্গাসাগর যাত্রার জন্য সরকারের তরফ থেকে সবরকমের পরিকাঠামো তৈরি হচ্ছে, তখন বিজেপি সমস্যা তৈরি করার জন্য জায়গায় জায়গায় গঙ্গা আরতি করছেন। কুণাল ঘোষ আর সাংসদ তথা অভিনেতা দেবের দ্বন্দ্ব প্রসঙ্গেও মুখ খুলেছেন স্নেহাশিস। তাঁর মতে এটা পরিবারের ব্যাপার। পরিবারের সদস্যদের মধ্যেও মতের অমিল হয়, এমনটাই বলেছেন মন্ত্রী। তবে বিষয়টাকে গুরুত্ব দিতে রাজি নন তিনি।

 জানিয়েছেন, বাংলায় ১ কোটি ৪৩ লক্ষ গাড়ি চলে। স্বাস্থ্য পরীক্ষায় ফেল করলে দুর্ঘটনার সম্ভাবনা বাড়ে। এগুলো আইনত নিয়ন্ত্রণের চেষ্টা চলছে বলে উল্লেখ করেছেন মন্ত্রী। তাঁর দাবি, আইন ভাঙার মানুষের অভাব নেই। সরকারি গাড়িও স্বাস্থ্য পরীক্ষা ছাড়া চলবে ন বলে দাবি করেছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours