১ জানুয়ারি থেকে সাধারণ যাত্রী নিয়ে ছুটতে শুরু করেছে বন্দে ভারত এক্সপ্রেস।


সাধারণ যাত্রী নিয়ে বন্দে ভারত এক্সপ্রেস রওনার দ্বিতীয় দিনেই বিপত্তি। পাথর ছুড়ে ভাঙা হল ট্রেনের দরজা। সোমবার মালদহের সামসির কুমারগঞ্জের কাছে এই ঘটনা ঘটে বলে অভিযোগ। একটি দরজারই কাচ ভেঙেছে। তবে সমস্ত যাত্রী সুরক্ষিত রয়েছেন বলেই জানা গিয়েছে। সিপিআরও (এনএফ রেলওয়ে) সব্যসাচী দে বলেন, “কুমারগঞ্জে ঘটনাটি ঘটেছে। পাথর ছোড়া হয়েছে। একটা কোচের কাচ ভেঙেছে। যাত্রীরা সুরক্ষিত।” তবে ইকোনমি ক্লাস নাকি এক্সিকিউটিভ ক্লাসের কোচে এই ঘটনা তা এখনই নিশ্চিত করে বলতে পারেননি তিনি। রেলের তরফে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানান সিপিআরও। বোলপুর স্টেশনে বেশ কিছুক্ষণ বন্দে ভারত এক্সপ্রেস দাঁড়িয়ে পড়ে। সেন্সর অটোমেটেড দরজা বন্ধ হতে সমস্যা হয়।

৩০ ডিসেম্বর উদ্বোধন হয় বন্দে ভারত এক্সপ্রেসের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অন্যদিকে হাওড়া স্টেশনে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ১ জানুয়ারি থেকেই সাধারণ যাত্রীর জন্য খুলে দেওয়া হয় বন্দে ভারত এক্সপ্রেসের দরজা। যাত্রী স্বচ্ছন্দ্যই এই সেমি হাইস্পিড ট্রেনের শেষ কথা।

বুধবার বাদ দিয়ে সপ্তাহে ৬ দিনই চলছে এই ট্রেন। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি গন্তব্য। হাওড়া থেকে সকাল ৫টা ৫৫ মিনিটে এই ট্রেন ছাড়ে। এনজেপি পৌঁছয় বেলা ১টা ২৫ মিনিটে। আবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়ে বেলা বেলা ৩টে ৫ মিনিটে। হাওড়া পৌঁছয় রাত ১০টা ৩৫ মিনিটে। স্টপেজ বোলপুর, মালদহ টাউন, বারসোই স্টেশন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours