মঙ্গলবার বিকাল ৫ টা নাগাদ মাল থানায় আসেন অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) ওয়াংডেন ভুটিয়া। মাল থানার আইসির চেম্বারে সরাসরি গ্রামীণ এলাকার মানুষের কথা শোনেন।

এবার ‘দুয়ারে পুলিশ’ (Duare Police)। দুয়ারে সরকারের মতন, এবার ‘দুয়ারে পুলিশ’। একদম হাতের কাছে জেলার পুলিশ কর্তারা, শুনবেন সাধারণ মানুষের অভাব অভিযোগ। জলপাইগুড়ি জেলা পুলিশের (Police) নতুন উদ্যোগ। সমস্যা নিয়ে এলাকার থানার অফিসারের সঙ্গে দেখা করুন, কথা বলুন। মানুষের কাছে এই বার্তা পৌঁছে দিচ্ছেন খোদ পুলিশ কর্মীরাই। গ্রাম থেকে শহর, সব জায়গাতেই বহু মানুষ প্রতিদিনই নানা সমস্যার সম্মুখীন হন। ঘটে যায় কত অপরাধ, সব আবার রিপোর্ট হয় না পুলিশের খাতায়। অনেক সময়ই আবার অভিযোগ ওঠে অভিযোগ জানানো হলেও কোনও সমাধান হয় না। এবার সেই সমস্যার কথা জানতে পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা যাবেন মানুষের দুয়ারে। প্রত্যেক আধিকারিকের জন্য বরাদ্দ থাকবে নির্দিষ্ট দিন। কথা বলে বুঝবেন তাতের সমস্যার কথা। অপরাধ হলে মানুষ যাতে মুখ খুলতে ভয় না পান সে বিষয়ে তাঁদের অভয়ও দেওয়া হবে। পুলিশের পক্ষে যেগুলির সমাধান করা সম্ভব সেগুলির সমাধানও করা হবে।


মঙ্গলবার বিকাল ৫ টা নাগাদ মাল থানায় আসেন অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) ওয়াংডেন ভুটিয়া। মাল থানার আইসির চেম্বারে সরাসরি গ্রামীণ এলাকার মানুষের কথা শোনেন। সেখানে উপস্থিত ছিলেন মহকুমা পুলিশ আধিকারিক রবীন থাপা, আইসি সুজিত লামা সহ আরও অনেক পুলিশ কর্তাই। এদিন তার সঙ্গে দেখা করেন তেসিমলা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস অঞ্চল সভাপতি ওয়ারেসুল অম্বিয়া, তৃনমুল কংগ্রেস নেতা আব্দুল রেজ্জাক প্রধান সহ অন্যান্যরা। সেখানে তাঁরা একাধিক কেসের ময়নাতদন্তের রিপোর্ট, এলাকায় যুব সমাজের মধ্যে মাদক সমস্যার বাড়বাড়ন্ত নিয়ে কথা বলেন। ভুটিয়া সব কথা শোনেন এবং শীঘ্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours