ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, মৃত তিন জওয়ানের নাম পুরষোত্তম কুমার, অমিত শর্মা এবং অমরিক সিং।

পথ দুর্ঘটনার জেরে জম্মু ও কাশ্মীরে মৃত্যু হল তিন ভারতীয় সেনার। নিয়ন্ত্রণরেখা কাছে নিয়ম মতো পেট্রোলিং ডিউটি করছিলেন ওই সেনা জওয়ানরা। একটি গাড়ি করে যাচ্ছিলেন তাঁরা। সে সময়ই বরফ ঢাকা পিচ্ছল রাস্তায় হড়কে তাঁদের গাড়ি পড়ে যায় খাদে। এর জেরেই মৃত্যু হয়েছে ওই তিন জনের। বুধবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের কুপওয়াড়া জেলার মাচ্চাল জেলায়। দুর্ঘটনাস্থল নিয়ন্ত্রণ রেখা থেকে বেশি দূরে নয় বলে জানা গিয়েছে। মৃতদের মধ্যে এক জন জেসিও (জুনিয়র কমিশনড অফিসার) ও বাকি দুজন অন্য পদে কর্মরত। বরফ ঢাকা রাস্তায় গাড়ি স্লিপ খেয়ে খাদে পড়ে যাওয়ার জেরেই তিন জওয়ানের মৃত্যু হয়েছে বলে সেনা সূত্রে জানানো হয়েছে।



ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, মৃত তিন জওয়ানের নাম পুরষোত্তম কুমার, অমিত শর্মা এবং অমরিক সিং। তাঁদের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছে সেনা। ভারতীয় সেনার তরফে এক বিবৃতিতে এই ঘটনা নিয়ে জানানো হয়েছে, “মাচ্চল সেক্টরে এই দুর্ঘটনা ঘটেছে। রোজদিনের মতো অপারেশন চলছিল সেখানে। সে সময়ই এক জন জেসিও ও অন্য পদে থাকা ২ জন গবীর খাদে পড়ে যায়। দুর্ঘটনাস্থলের রাস্তা বরফাবৃত ছিল। এই দুর্ঘটনায় আমরা তিন সাহসী জওয়ানকে হারালাম।”



এর আগেও একাধিক বার দুর্ঘটনার কবলে পড়েছেন ভারতীয় সেনা জওয়ানরা। দুর্ঘটনার কবলে পড়ে প্রাণও হারাতে হয়েছে তাঁদের। ২৩ ডিসেম্বর সিকিমে দুর্ঘটনার জেরে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছিল। ছাতেন থেকে ছাঙ্গুর দিকে সেনাবাহিনীর একটি কনভয় যাচ্ছিল। সেই কনভয়ে ছিল তিনটি গাড়ি। যাওয়ার পথে রাস্তায় বাঁক নিয়ে গিয়ে একটি গাড়ির চাকা পিছলে যায়। তখন নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় ওই গাড়ি। এর জেরেই ওই জওয়ানদের মৃত্যু হয়েছিল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours