একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হতে পারে আগামিকালের ওই বৈঠকে। ওই বৈঠকে ডাক পেয়েছেন বঙ্গ বিজেপির প্রথম সারির একাধিক তাবড় নেতা বৈঠকে আমন্ত্রণ পেয়েছেন বলে সূত্র মারফত জানা গিয়েছে।

বৃহস্পতিবার আরএসএস-এর সমন্বয়ে বৈঠক (RSS Meeting) রয়েছে। বাংলার সংঘ পরিবার বৈঠকে বসছে আগামিকাল। আর সংঘের সেই সমন্বয় বৈঠকে ডাক পেলেন না নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সূত্র মারফত এমনই জানা গিয়েছে। উল্লেখ্য, আরএসএস প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat) জানুয়ারি মাসে রাজ্যে আসছেন। জানুয়ারির ১৯ তারিখ থেকে ২৪ তারিখ পর্যন্ত কলকাতায় থাকবেন তিনি। ২৩ জানুয়ারি শহীদ মিনারের একটি সভায় ভাষণ দেবেন সংঘ প্রধান। সংঘ প্রধান মোহন ভাগবতের বঙ্গ সফরের আগে বাংলার সংঘ পরিবার বৃহস্পতিবার গুরুত্বপূর্ণ একটি বৈঠকে বসতে চলেছে।


যদিও শেষ পর্যন্ত পরিস্থিতি সামাল দিতে আসরে নামে আরএসএস। সংঘ শিবিরের পক্ষ থেকে জানানো হয়, পুরনো ও বর্তমান সংঘ পরিবারের নেতাদের শুধু মাত্র ডাকা হয়েছে। শুভেন্দু অধিকারী তৃণমূল থেকে এসেছেন, তিনি সংঘের নেতা ছিলেন না। তবে সংঘের এই সাফাইয়ের পরেও প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে। অতীতে এমন কথাও শোনা গিয়েছে, একসময়ে নাকি শুভেন্দু অধিকারী সংঘের কার্যক্রমেও যেতেন। এমন অবস্থায় মোহন ভাগবত শহরে আসার আগে সংঘের সমন্বয় বৈঠকে শুভেন্দুকে না ডাকা নিয়ে প্রশ্নচিহ্ন রয়েই যাচ্ছে। যদিও এখানে আরও একটি তত্ত্ব উঠে আসছে, সেটি হল দল ও পরিষদীয় দলের ফারাকের বিষয়টি। তবে সংঘের বৈঠকে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ডাক না পাওয়া নিয়ে জোর চর্চা চলছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours