আজ সকালে তৃণমূল সাংসদদের পাঁচ সদস্যের প্রতিনিধি দল গুজরাটে যায়। তৃণমূলের প্রতিনিধি দলে রয়েছেন দোলা সেন, খালিলুর রহমান, অসিত কুমার মাল, শান্তনু সেন এবং সুনীল কুমার মণ্ডল। 


জামিন পাওয়ার কয়েক ঘণ্টা পরই ফের গ্রেফতার হয়েছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সাকেত গোখলে। আর সেই ঘটনার নিন্দা করেই গুজরাটে গেল তৃণমূলের প্রতিনিধি দল। এদিন তারা গুজরাটের সানন্দে যান। সেখানে তারা সাকেত গোখলের আইনজীবী ইয়াজ কুরেশির হাতে প্রয়োজনীয় নথি তুলে দেন। সেখান থেকে তারা যাবেন গুজরাটের মরবি থানায়। ওই থানাতেই আটক রয়েছেন সাকেত। আজ আহমেদাবাদ হাইকোর্টে জামিনের আবেদন করা হবে।

গুজরাটের মোরবি সেতু দুর্ঘটনা নিয়ে বিতর্কিত পোস্ট করায় চলতি সপ্তাহের মঙ্গলবার গ্রেফতার করা হয় তৃণমূলের মুখপাত্র সাকেত গোখলেকে। বৃহস্পতিবার তিনি জামিন পান। তারপরই রাতে ফের একটি অন্য মামলায় গ্রেফতার করা হয়ে সাকেতকে। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন টুইট করে সাকেতের গ্রেফতারির কথা টুইটে জানান। তিনি লেখেন, “জামিন পাওয়ার পরেও সাকেত গোখলেকে হেনস্থা করছে গুজরাট পুলিশ। বৃহস্পতিবার জামিন পাওয়ার কয়েক ঘণ্টা পরই রাত পৌনে ৯টা নাগাদ ফের তাঁকে গ্রেফতার করা হয়েছে। তিনি যখন আহমেদাবাদ সাইবার থানা থেকে বেরোচ্ছিলেন, সেই সময় পুলিশ কোনও নোটিস ছাড়াই তাঁকে গ্রেফতার করে।”

এই ঘটনার পরই তৃণমূলের তরফে গুজরাটে প্রতিনিধি দল পাঠানোর কথা জানানো হয়। আজ সকালে তৃণমূল সাংসদদের পাঁচ সদস্যের প্রতিনিধি দল গুজরাটে যায়। তৃণমূলের প্রতিনিধি দলে রয়েছেন দোলা সেন, খালিলুর রহমান, অসিত কুমার মাল, শান্তনু সেন এবং সুনীল কুমার মণ্ডল।

সকালেই তৃণমূলের তরফে জানানো হয়, তারা সানন্দে পৌঁছেছেন। সেখানে তাঁরা সাকেতের আইনজীবী ইয়াজ কুরেশির সঙ্গে দেখা করেন এবং বেশ কিছু নথি তুলে দেন। বর্তমানে তারা মোরবি থানার উদ্দেশে রওনা দিয়েছেন। আজ সাকেতকে আদালতে তোলা হলে, তৃণমূলের প্রতিনিধি দলও আদালতে যাবেন বলে জানা গিয়েছে। গতকাল রাত থেকে সাকেতের মাও মোরবি এলাকায় রয়েছেন। সাকেতের পরিবারের সঙ্গেও কথা বলবে তৃণমূলের প্রতিনিধি দল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours