সেঞ্চুরি পূর্ণ করে আরও বড় ইনিংসের পথে অধিনায়ক রাহানে। প্রথম দিনের শেষে ১৩৯ রানে অপরাজিত রয়েছেন তিনি। ১৮টি বাউন্ডারি এবং ২টি ছয়ও মেরেছেন রাহানে। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন গত রঞ্জির সর্বাধিক রান সংগ্রহকারী সরফরাজ খান।


রঞ্জি ট্রফির দ্বিতীয় রাউন্ডে বড় রান অজিঙ্ক রাহানের। মুম্বই ইনিংসে শতরান রয়েছে তরুণ ওপেনার যশস্বী জয়সোয়ালেরও। এ ছা়ড়াও এক ঝাঁক শতরান দ্বিতীয় রাউন্ডের প্রথম দিন। আলোচনার কেন্দ্রে অবশ্য অজিঙ্ক রাহানে। টেস্ট দল থেকে বাদ পড়েছেন দীর্ঘ দিন হয়ে গেল। তাঁর ফেরার রাস্তাও বন্ধ বলেই মনে করা হচ্ছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের গত নির্বাচন কমিটির প্রধান চেতন শর্মা অবশ্য মন্তব্য করেছিলেন কারও জন্যই দরজা বন্ধ নয়। ঘরোয়া ক্রিকেটে দু-একটা ভালো ইনিংস খেললেও বাংলাদেশ সফরে টেস্ট স্কোয়াডে জায়গা হয়নি রাহানের। আরও একটা শতরানে ফের যেন বোর্ডকে বার্তা দিলেন মুম্বই অধিনায়ক। দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনের রিপোর্ট


হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম দিনের শেষে মাত্র ৩ উইকেট হারিয়ে ৪৫৭ রানের বিশাল স্কোর গড়েছে মুম্বই। যদিও রান পাননি পৃথ্বী শ। আর এক ওপেনার যশস্বী জয়সোয়াল এবং জাতীয় দলের অন্যতম ভরসা যোগ্য ব্য়াটার সূর্যকুমার যাদব অনবদ্য ইনিংস খেলেন। টি-২০ ক্রিকেটে জাতীয় দলের হয়ে স্বপ্নের ছন্দে রয়েছেন সূর্য। লাল-বলেও বিধ্বংসী ইনিংস খেললেন হায়দরাবাদের বিরুদ্ধে। মাল্টি ডে ইনিংসেও ঝোড়ো ব্যাটিং। মাত্র ৮০ বলে ৯০ রানের ইনিংস খেলেন সূর্য। ১৫টি বাউন্ডারি এবং ১টি ছয় মেরেছেন। মুম্বইয়ের হয়ে বড় ইনিংস তরুণ ওপেনার যশস্বীর। ১৯৫ বলে ১৬২ রানে ফেরেন তিনি। ২৭টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি মেরেছেন। সেঞ্চুরি পূর্ণ করে আরও বড় ইনিংসের পথে অধিনায়ক রাহানে। প্রথম দিনের শেষে ১৩৯ রানে অপরাজিত রয়েছেন তিনি। ১৮টি বাউন্ডারি এবং ২টি ছয়ও মেরেছেন রাহানে। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন গত রঞ্জির সর্বাধিক রান সংগ্রহকারী সরফরাজ খান।


রঞ্জির অন্য ম্যাচে নাগাল্যান্ডের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরির পথে উত্তরপ্রদেশের ওপেনার ধ্রুব জুড়েল। ১৯৪ রানে অপরাজিত রয়েছেন তিনি। শতরান করেছেন আর এক ওপেনার মাধব কৌশিকও (১০৭)। প্রথম দিন ৩ উইকেটে ৪০০ রান করেছে উত্তরপ্রদেশ। ৫৮ রানে অপরাজিত রিঙ্কু সিং। দিল্লি বনাম অসম ম্যাচেও বড় রান এল না দিল্লি অধিনায়ক যশ ধূলের। ওপেনার ধ্রুব সোরে ১৩৯ রানে অপরাজিত রয়েছেন। তরুণ অধিনায়ক যশ ধূল ২২ রান করেছেন। দিনের শেষে দিল্লির স্কোর ২৭১-৭। অন্য ম্যাচে, চন্ডীগড়ের বিরুদ্ধে অর্ধশতরান মধ্যপ্রদেশের মিডল অর্ডার ব্যাটার রজত পাতিদারের। শতরানের দিকেই এগোচ্ছিলেন। ৮৮ রানে তাঁকে ফেরান সন্দীপ শর্মা। আর এক ম্যাচে হরিয়ানার বিরুদ্ধে জোড়া শতরান বরোদা ইনিংসে। দুই ওপেনার জ্যোৎস্নিল সিং ১৮৬ রানে অপরাজিত। আর এক ওপেনার প্রত্যুষ কুমার করেছেন ১১০ রান। বিষ্ণু সোলাঙ্কি ৬০ রানে অপরাজিত। কেরলের বিরুদ্ধে সেঞ্চুরি করলেন রাজস্থানের অলরাউন্ডার দীপক হুডা। ১৩৩ রান করেন দীপক।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours