পর্তুগিজ সংবাদপত্র 'আ বোলা' পাঠকদের নিয়ে একটি সমীক্ষা করেছে। তার ফল এসেছে খানিকটা অবাক করার মতোই। মাত্র ৩০ শতাংশ রোনাল্ডোকে প্রথম একাদশে দেখার পক্ষে। বাকি ৭০ শতাংশ পাঠকের সম্মতি নেই রোনাল্ডোকে প্রথম একাদশে রাখার ক্ষেত্রে।



কাতার বিশ্বকাপে প্রচুর বিতর্ক হয়েছে। বিশ্বকাপের মাঝে বিতর্কে জড়িয়েছেন পর্তুগালের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও (Cristiano Ronaldo)। তবে সেটা ক্লাব ফুটবল নিয়ে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে এ মরসুমে কার্যত বেঞ্চেই থাকতে হয়েছে। হাতে গোনা কিছু ম্যাচে নামার সুযোগ পেয়েছিলেন। তাও পরিবর্ত হিসেবে। যা নিয়ে বেজায় ক্ষুব্ধ ছিলেন রোনাল্ডো। একটি ম্যাচে শেষ বাঁশি বাজার আগেই মাঠ ছেড়ে বেরিয়ে যান। যার জেরে তাঁকে এক ম্য়াচ নির্বাসিতও করে ক্লাব। একটি সাক্ষাৎকারে ম্যান ইউকে তুলোধনা করেন। সম্পর্ক এতটাই তিক্ত হয়ে ওঠে, শেষ অবধি তা বিচ্ছেদে গড়ায়। জাতীয় দলেও কি আস্থা হারাচ্ছেন পর্তুগালের (Portugal) এই তারকা ফুটবলার? পর্তুগালের এক সংবাদপত্রের এমনটাই দাবি। কী থেকে এমন প্রশ্ন উঠছে, তুলে ধরল

কাতার বিশ্বকাপের রাউন্ড অফ সিক্সটিনের খেলা চলছে। আগামিকাল পর্তুগাল মুখোমুখি হতে চলেছে সুইৎজারল্যান্ডের। পর্তুগাল কোয়ার্টার ফাইনালে পৌঁছবে কিনা, তা নিয়ে শুধু সে দেশেই নয়, সারা বিশ্বের রোনাল্ডো অনুগামীদের চিন্তা। গ্রুপ পর্বে তিন ম্যাচেই প্রথম একাদশে ছিলেন রোনাল্ডো। তেমন চমকপ্রদ পারফরম্যান্স করতে পারেননি এখনও অবধি। একটি মাত্র গোল করেছেন। তাও ঘানার বিরুদ্ধে পেনাল্টিতে। সেই পেনাল্টির সিদ্ধান্ত নিয়েও প্রচুর বিতর্ক ছিল। রোনাল্ডোকে কি প্রথম একাদশের বাইরে রাখা উচিত? তা নিয়ে সমীক্ষা করেছে পর্তুগালের সংবাদপত্র ‘আ বোলা’।

পর্তুগিজ সংবাদপত্র ‘আ বোলা’ পাঠকদের নিয়ে একটি সমীক্ষা করেছে। তার ফল এসেছে খানিকটা অবাক করার মতোই। মাত্র ৩০ শতাংশ রোনাল্ডোকে প্রথম একাদশে দেখার পক্ষে। বাকি ৭০ শতাংশ পাঠকের সম্মতি নেই রোনাল্ডোকে প্রথম একাদশে রাখার ক্ষেত্রে। পর্তুগালের আক্রমণভাগে রোনাল্ডোর জায়গা নিতে প্রস্তুত অনেকেই। বিকল্প হিসেবে রয়েছেন রাফায়েল লিয়াও, জোয়াও ফেলিক্স, গুয়েদেস, আন্দ্রে সিলভা ও গনসালো র‌্যামোস। জোয়াও ফেলিক্স ২ ম্যাচে ১ টি গোল করেছেন। এ মরসুমে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে ১২ ম্যাচে রয়েছে ৩ টি গোল ও ৩ টি অ্যাসিস্ট। পিছিয়ে নেই রাফায়েল লিয়াও। এ বার বিশ্বকাপে ১টা গোল করেছেন। সিরি আ-তে মিলানের হয়ে ১৪ ম্যাচে ৬টি গোল ও ৪টি অ্যাসিস্ট তাঁর। অনেকেই মনে করছেন যে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর খ্যাতির কারণে সুযোগ পাচ্ছেন না তাঁরা। রোনাল্ডোর ছায়ায় হারিয়ে যাচ্ছেন। দেশের জন্য সেরাটা দিতে পারছেন না। এই ফরোয়ার্ডরা বিশ্বকাপেও ভালো চমক দেখাতে পারতেন, মনে করছেন অনেকেই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours