গুজরাট ভোট নিয়ে কটাক্ষের পাশাপাশি রাজ্যের আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়েও বিজেপিকে বিশেষ বার্তা দেন মুখ্যমন্ত্রী। কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে বিজেপি নেতারা বাইরে থেকে টাকা, গুণ্ডা নিয়ে আসছে অভিযোগ তোলেন মমতা।

কলকাতা: চারদিনের দিল্লি সফরে রওনা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে যোগ দিতেই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। তবে জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে যোগ দিলেও প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা করে কোনও বৈঠক হবে না। কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে গুজরাট ভোট নিয়েও বিস্ফোরক মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “বিজেপি ১০০-য় ১০০ পাবে।” এপ্রসঙ্গে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতেও ছাড়েননি মমতা। তাঁর কথায়, “নির্বাচনের দিন ভোট দিতে যাওয়ার সময়ও রোড শো করেন প্রধানমন্ত্রী। ওঁরা তো স্পেশ্যাল! এর জন্য নির্বাচনী বিধি ভঙ্গ হয় না। তাহলে তো বিজেপি ১০০-য় ১০০ পাবেই।”


গত বিধানসভা নির্বাচন থেকে পুর নির্বাচনে একাধিক ইস্যুতে রাজ্য সরকার ও শাসকদলের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলেছে বিজেপি। এদিন কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে যেন তারই জবাব দিলেন মুখ্যমন্ত্রী। গুজরাটে দ্বিতীয় দফার ভোটের আগের দিন প্রধানমন্ত্রীর রোড শো প্রসঙ্গ তুলে কটাক্ষের সুরে তিনি বলেন, “আমরা নির্বাচনী বিধি-নিষেধ মেনে চলি। ওদের ক্ষেত্রে হয়তো বিশেষ ছাড় আছে।” তাঁর আরও সংযোজন, “আমি মনে করি নির্বাচন কমিশনের নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্ট যা বলেছে তা সঠিক। ওঁদের জন্য হয়তো আলাদা ব্যবস্থা।”

এদিন গুজরাট ভোট নিয়ে কটাক্ষের পাশাপাশি রাজ্যের আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়েও বিজেপিকে বিশেষ বার্তা দেন মুখ্যমন্ত্রী। কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে বিজেপি নেতারা বাইরে থেকে টাকা, গুণ্ডা নিয়ে আসছে অভিযোগ তুলে তিনি বলেন, “রাজনৈতিকভাবে লড়াই করুন, অন্যভাবে নয়।”


এদিন জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে যোগ দেওয়ার পর মঙ্গলবার রাজস্থানে যাবেন মুখ্যমন্ত্রী। মূলত রাজস্থানের অন্যতম দুই তীর্থক্ষেত্র আজমের ও পুস্করে যাবেন তিনি। তবে এই সফরের পিছনে অন্য কোনও কারণ নেই, কেবল একদিনের ছুটি কাটাতে যাচ্ছেন বলে জানান মমতা। পুরোনো প্রসঙ্গ তুলে তিনি বলেন, “আমি যখন রেলমন্ত্রী ছিলাম, তখন ওই দুটো ধর্মস্থানে রেল পরিষেবার প্রজেক্ট পাশ করিয়েছিলাম। আমার দিকে আঙুল তোলা হয়েছিল। বলা হয়েছিল, এটা সাম্প্রদায়িক পদক্ষেপ। কিন্তু হিন্দু, মুসলিম সকলের জন্য এটা করেছিলাম। বহুদিন ধরেই সেখানে যাওয়ার ইচ্ছা ছিল।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours