উল্লেখযোগ্য মন্তব্য, "এটা খুব সন্তোষজনক পরিস্থিতি নয়।" বুধবার হাইকোর্টে সিবিআই-এর আইনজীবীর উদ্দেশে বিচারপতি বলেন, "সিবিআই আধিকারিকদের বলুন এই মামলা খুব গুরত্ব দিয়ে দেখতে।"


নিয়োগ দুর্নীতি মামলায় আরও একবার সিবিআই-এর ভূমিকায় অসন্তুষ্ট বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যর মামলায় অনুপস্থিত সিবিআইয়ের আইনজীবী! এই নিয়ে বিস্ময় প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর উল্লেখযোগ্য মন্তব্য, “এটা খুব সন্তোষজনক পরিস্থিতি নয়।” বুধবার হাইকোর্টে সিবিআই-এর আইনজীবীর উদ্দেশে বিচারপতি বলেন, “সিবিআই আধিকারিকদের বলুন এই মামলা খুব গুরত্ব দিয়ে দেখতে।” সপ্তাহ দু’য়েক আগে নিয়োগ সংক্রান্ত একটি মামলায় ওএমআর শিট সংক্রান্ত রিপোর্ট হাইকোর্টে জমা দিতে গিয়েছিল সিবিআই। উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার একটি অন্যতম অধ্যায় হল ওএমআর শিট। হাইকোর্টের পর্যবেক্ষণ ছিল, যেহেতু সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যের মামলা বিচারাধীন, তাই সিবিআই-এর ওএমআর শিট সংক্রান্ত রিপোর্ট সুপ্রিম কোর্টেই জমা দেওয়া হোক।

বুধবার হাইকোর্ট নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি ছিল। সিবিআই যে সুপ্রিম কোর্টে ২৬ পাতার রিপোর্ট দিয়েছে, তা এদিন হাইকোর্টে উল্লেখ করেন আইনজীবী। যদিও সুপ্রিম কোর্টে সেই রিপোর্টিকে অসম্পূর্ণ বলেছে। সেই বিষয়টিকে স্মরণ করিয়ে দিয়ে উষ্মা প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গোটা পরিস্থিতির প্রেক্ষিতে এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্তব্য করেন, “সিবিআই আধিকারিকদের বলুন এই মামলা খুব গুরত্ব দিয়ে দেখতে।” তিনি বলেন, “নিয়োগ দুর্নীতি মামলা কোনও ছেলেখেলা নয়। কেন সে দিন সুপ্রিম কোর্টে মামলার শুনানির সময় সিবিআইয়ের আইনজীবী ছিলেন না? এই মামলাগুলি সিঙ্গল বেঞ্চ, ডিভিশন বেঞ্চ হয়ে সুপ্রিম কোর্টে গিয়েছে। তাহলে কেন এই ঢিলেমি?” প্রসঙ্গত, আগামী ৬ ডিসেম্বর ফের এই মামলার শুনানি রয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours