২০১৪ সালের টেটে ৮২ নম্বর পেয়ে রিজার্ভড ক্যাটেগরিতে পাশ করেছেন, তাঁদের জন্যও সুখবর নিয়ে এল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাঁরা এতদিন আবেদন করতে পারছিলেন না, এবার সেই সমস্যার সমাধান করল পর্ষদ।

কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশ অনুযায়ী প্রাথমিকে নিয়োগের জন্য আবেদনের সময়সীমা বাড়িয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ (Primary Education Board)। ২১ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে আবেদনের সময়সীমা। এর পাশাপাশি যাঁরা ২০১৪ সালের টেটে ৮২ নম্বর পেয়ে রিজার্ভড ক্যাটেগরিতে পাশ করেছেন, তাঁদের জন্যও সুখবর নিয়ে এল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাঁরা এতদিন আবেদন করতে পারছিলেন না, এবার সেই সমস্যার সমাধান করল পর্ষদ। ২১ তারিখ পর্যন্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসে আবেদনপত্র জমা নেওয়া হবে। টেট অ্যাডমিট কার্ড ও মাধ্যমিকের অ্যাডমিট কার্ড নিয়ে আবেদন করতে হবে। ২১ নভেম্বর পর্যন্ত যে কোনও কর্মদিবসে সাড়ে ১০ টা থেকে সাড়ে ৫ টার মধ্যে পর্ষদের অফিসে আবেদন করা যাবে। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে একথা জানানো হয়েছে।


তবে যাঁরা ইতিমধ্যেই এই বিষয়ে প্রয়োজনীয় নথি সহ পর্ষদের অফিসে আবেদনপত্র জমা দিয়েছেন, তাঁদের আর নতুন করে আবেদন করার প্রয়োজন নেই বলেই জানিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রসঙ্গত, রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল ইতিমধ্যেই জানিয়ে দিয়েছিলেন, স্বচ্ছতা ও মেধার ভিত্তিতেই এই নিয়োগ হবে। প্রত্যেককে আশ্বস্ত করে তিনি বলেছিলেন, ডিভিশন অব মার্কস প্রকাশ করার কথাও। ইন্টারভিউ প্রক্রিয়ায় যাতে স্বচ্ছ্বতা নিয়ে কোনও প্রশ্ন না ওঠে, তা নিশ্চিত করতে তৎপর প্রাথমিক শিক্ষা পর্ষদ। গোটা ইন্টারভিউ প্রক্রিয়ায় ভিডিয়োগ্রাফি করা হবে বলেও জানানো হয়েছিল পর্ষদের থেকে।

প্রসঙ্গত, সোমবার কলকাতা হাইকোর্টে প্রাথমিকের একাধিক মামলার শুনানি ছিল। সেই মামলার শুনানি চলাকালীনই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, প্রাথমিকে আবেদনের সময়সীমা বাড়ানোর জন্য। আদালতের সেই নির্দেশ অনুযায়ী ২১ নভেম্বর পর্যন্ত আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। পাশাপাশি, ২০১৪ সালের টেটে ৮২ নম্বর পেয়ে রিজার্ভড ক্যাটেগরিতে পাশ করেছেন, তাঁরাও যে সমস্যার মধ্যে পড়ছিলেন সেই সমস্যাও এবার কাটাল প্রাথমিক শিক্ষা পর্ষদ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours