বুধবার অনেকটা হারে দাম বাড়ল সোনার। সোনার পাশাপাশি এদিন দাম বেড়েছে সোনারও।

সপ্তাহের শুরুতেই পরপর দু’দিন দাম বেড়েছিল সোনার (Gold Price Today)। তবে বুধবার বাজার খুলতেই ঊর্ধ্বমুখী সোনার দাম। সামনেই বিয়ের মরশুম। তাই স্বাভাবিকভাবেই এদিন সোনার দামে মাথায় হাত পড়েছে ক্রেতাদের। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ৫৬০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম বেড়েছে ৬২০ টাকা। সোনার পাশাপাশি এদিন দাম বেড়েছে রুপোরও। আজ ১ কেজি রুপোর দাম বেড়েছে ৮৫০ টাকা।

বুধবার বেলা ১২ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৭৩৬ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৭,৮৮৮ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৭,৩৬০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৭৩,৬০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,১৬৭ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪১,৩৩৬ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫১,৬৭০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,১৬,৭০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬১,৭০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

পরপর দু’দিন দাম কমার পর এদিন দাম বেড়েছে হলুদ ধাতুর। বুধবার গত ১ মাসে সর্বোচ্চ রয়েছে সোনার দাম। গত ১ সপ্তাহে এদিন সর্বোচ্চ রয়েছে রুপোর দামও।

গতকালই বিশ্ব বাজারে খানিকটা দাম বেড়েছিল সোনার। তবে তার প্রভাব দেশীয় সোনার বাজারে পড়েনি। আর বুধবার বিশ্ববাজারে অনেকটা বাড়ল সোনার দাম। মঙ্গলবার বিশ্ব বাজারে এক ট্রয় আউন্স সোনার দাম ছিল ১,৬৬৯.৯১ মার্কিন ডলার। বুধবার তা বেড়ে হয়েছে ১,৭০৯.১৫ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

বুধবার প্রতিবেদনটি লেখার সময় দাম কমেছে টাইটান কোম্পানির শেয়ারের। এদিন এই সংস্থার শেয়ারের দাম কমে হয়েছে ২,৭২০ টাকা। এদিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম বেড়ে হয়েছে ১০৭.৪৫ টাকা। বুধবার দাম কমেছে পিসি জুয়েলারের শেয়ারেরও। এই সংস্থার শেয়ারের দাম কমে হয়েছে ৯৩.৬০ টাকা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours