নিয়োগ-দুর্নীতির মামলায় ধৃত মিডলম্যানের (Middleman) বাড়িতে মিলেছে, বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) দলিল। সিবিআইয়ের (CBI) সিজার লিস্টে এই তথ্য সামনে আসার পরই শোরগোল পড়ে গেছে বিভিন্ন মহলে। ধৃত মিডলম্যানের সঙ্গে পরিচিতির কথা স্বীকার করে নিয়েছেন দিলীপ ঘোষও।      

নিয়োগ দুর্নীতির মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন মিডলম্যান প্রসন্ন রায়। এখন তাঁর ঠিকানা জেল। সিবিআই দাবি করেছে, মিডলম্যানদের মাধ্যমেই চাকরিপ্রার্থীদের থেকে টাকা তোলা হত। এবার ধৃত সেই মিডলম্যানের সঙ্গেই বিজেপির এক শীর্ষনেতার পরিচয় সামনে এল। 

সিবিআই সূত্রে দাবি, মিডলম্যান প্রসন্ন রায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে দিলীপ ঘোষের দলিল। প্রসন্ন রায়ের বাড়ি থেকে কী কী উদ্ধার হয়েছে, সেই সিজার লিস্ট ইতিমধ্যে জমা দিয়েছে সিবিআই। তার আট নম্বর পয়েন্টে লেখা, সৌভিক মজুমদার এবং দিলীপকুমার ঘোষের মধ্যে ২০২২ সালের ২২ এপ্রিল হওয়া ডিড। দিলীপকুমার ঘোষ অর্থাৎ বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।
সিবিআই সূত্রে দাবি, এটি দক্ষিণ ২৪ পরগনার একটি জমি কেনাবেচার ডিড। জমিটি সৌভিক মজুমদারের থেকে কিনেছেন দিলীপ ঘোষ। কিন্তু, দিলীপ ঘোষের জমি কেনার নথি, নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত মিডলম্যানের বাড়িতে কেন? বিভিন্ন মহলে উঠতে শুরু করেছে সেই প্রশ্ন। প্রসন্ন রায়ের সঙ্গে পরিচিতির কথা স্বীকার করে নিয়েছেন দিলীপ ঘোষ। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি বলেন, "আমার ওই কমপ্লেক্সে ফ্ল্যাট ছিল। ইলেকট্রিক কানেকশনের জন্য দলিল দিয়েছিলাম। আগে পরিচয় ছিল। ও যে অন্য কোনও কাজে যুক্ত, জানতাম না।" 

আরও পড়ুন, প্রভাবশালী তত্ত্বে ফিরহাদের ‘বাঘ’ উপমার উল্লেখ আদালতে, ফের জামিনের আর্জি খারিজ অনুব্রতর

ধৃত মিডলম্যানের বাড়িতে দিলীপ ঘোষের দলিল। পরিচিতির কথা স্বীকার দিলীপ ঘোষের। পাল্টা আক্রমণে তৃণমূল। এবিপি আনন্দর অনুষ্ঠানে এসে, আবার এনিয়ে চ্যালেঞ্জ ছোড়েন বিজেপি নেতা দেবজিৎ সরকার। প্রসঙ্গত, কিছুদিন আগে, নিয়োগ-দুর্নীতির মামলায় ধৃত, SSC’র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্হার আইনজীবী আদালতে বলেন, সিবিআই কোনও অজ্ঞাত কারণে সিজার লিস্ট জমা দেয়নি। এর ৩-৪ দিন পরই সিবিআই সিজার লিস্ট জমা দেয়। 

আর সেখানেই ধৃত মিডলম্যান প্রসন্ন রায়ের বাড়ি থেকে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের জমির দলিল উদ্ধারের বিষয়টি সামনে আসে। 

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours