উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরের ৩২ বছর বয়সী যুবকের মৃত্যু হয় গত মাসে।

মৃত ব্যক্তির বদলি নির্দেশিকা জারি করল স্বাস্থ্য ভবন (Swasthya Bhawan)। এই নির্দেশিকা ঘিরে তুমুল শোরগোল শুরু হয়েছে ফার্মাসিস্টদের অন্দরে। বৃহস্পতিবার রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে কর্মরত ফার্মাসিস্টদের বদলি নির্দেশিকা জারি করা হয়েছে। সেই নির্দেশিকা সামনে আসতেই চোখ কপালে ওঠার জোগাড় হয়। মোট ১০৮ জনের বদলির তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য দফতর।

সেই নির্দেশিকার ২৫ নম্বরে নাম রয়েছে সঞ্জয় কবিরাজের। নির্দেশিকা অনুযায়ী মালদহ থেকে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে সঞ্জয় কবিরাজকে বদলি করা হয়েছে। মালদহের আরএন রায় গ্রামীণ হাসপাতালে কর্মরত ছিলেন তিনি। কিন্তু গত ৪ অক্টোবর লিভার সংক্রমণে আক্রান্ত হয়ে মাত্র ৩২ বছর বয়সেই মৃত্যু হয় তাঁর। সঞ্জয়ের বাড়ি উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুর পুর এলাকার নোনাচন্দনপুকুর এলাকায়।

প্রশ্ন উঠছে, এস‌এসকেএমে চিকিৎসাধীন অবস্থায় এক স্বাস্থ্যকর্মীর অকাল মৃত্যুর কি কোনও খবর‌ই রাখেনি স্বাস্থ্যভবন? এক মাস পর একজন নিহত কর্মীর নামে বদলির নির্দেশিকা এল কীভাবে? রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের স্বাস্থ্য শাখা এই ঘটনার সমালোচনা করেছে। দ্রুত নির্দেশিকা সংশোধনের আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যভবনের এক শীর্ষ কর্তা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours