সুজাতা বললেন, "ছাগলের তৃতীয় সন্তান সিপিএম। তাদের বড্ড বাড় বেড়েছে। সেই সিপিএমকে রুটি সেঁকা সেঁকতে আমি এসেছি।"

পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে, ততই তপ্ত হচ্ছে বঙ্গ রাজনীতি। চলছে আক্রমণ, প্রতি আক্রমণের পালা। বল্গাহীন বাক্যবাণও ধেয়ে আসছে বিভিন্ন নেতা-নেত্রীদের মুখ থেকে। এবার লাগামহীন বাক্যবাণের নিশানায় সিপিএম। সিপিএমকে ‘ছাগলের তৃতীয় সন্তান’ বলে আক্রমণ করলেন তৃণমূল নেত্রী সুজাতা মণ্ডল। বুধবার বিকেলে বাঁকুড়ার জয়পুরে ব্লকে একটি সভার আয়োজন করেছিল তৃণমূল। সেখান থেকেই সিপিএমকে এই ভাষায় আক্রমণ শানান তিনি। বললেন, “ছাগলের তৃতীয় সন্তান সিপিএম। তাদের বড্ড বাড় বেড়েছে। সেই সিপিএমকে রুটি সেঁকা সেঁকতে আমি এসেছি।”



তিনি আরও বলেন, “সিপিএম এখন স্বপ্ন দেখছে। ভাবছে বন্ধু বিজেপির সঙ্গে আঁতাত করে তৃণমূলকে সরাবে। আমরা আছি তো ধান ঝাড়াই মেশিনে করে আপনাদের সেঁকে দেওয়ার জন্য। কেউ দাদাগিরি, নাটক করতে এলে সময় বুঝে সেঁকতে হবে বৈকি।”

বুধবার বিকেলে ওই একই মঞ্চে উপস্থিত ছিলেন তৃণমূলের শ্রমিক সংগঠনের বিষ্ণুপূর সাংগঠনিক জেলা সভাপতি সোমনাথ মুখোপাধ্যায়। লাগামহীন বাক্যবাণ শোনা গেল তাঁর গলাতেও। নেত্রীর সুরে সুর মিলিয়ে সভামঞ্চ থেকে বললেন, “তৃণমূল হাতে চুড়ি পরে বসে নেই। ময়নাপুর অঞ্চলে কোনও সিপিএম নেতা মমতা বন্দ্যোপাধ্যায়ের সমস্ত প্রকল্প নেওয়ার পর যদি তৃণমূলের বিরোধিতা করেন, তাহলে চাবকে হাত-পা ভেঙে দিন। পুরো দায়িত্ব আমরা নিয়ে নিচ্ছি।”

যদিও এই নিয়ে পাল্টা আক্রমণ শানিয়েছে সিপিএম শিবিরও। সিপিএম-এর জয়পুর এরিয়া কমিটির সম্পাদক মানিক রায় বলেন, “রুটি সেঁকার মানে কি আমরা জানি না। আমরা সুজাতা মণ্ডলের কথায় গুরুত্ব দিতে নারাজ।” সোমনাথ মুখোপাধ্যায়ের বক্তব্য প্রসঙ্গে পাল্টা দিয়ে তিনি বলেন, “এই বক্তব্যের পর এলাকায় সমস্যা তৈরি হলে তার দায় তাঁকে ও তাঁর দলকে নিতে হবে।”

রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের আগে ক্রমেই ঝাঁঝালো হয়ে উঠছে রাজনীতির বাতাবরণ। লাগামহীন ভাষায় আক্রমণ, প্রতি আক্রমণের পালা এতদিন চলে আসছিল তৃণমূল ও বিজেপির মধ্যে। এবার সিপিএমকেও লাগামহীন ভাষায় আক্রমণ তৃণমূলের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours