রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও পরিবারের সদস্যদের নিশানা করতে গিয়ে শনিবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি। যা নিয়ে অব্যাহত রাজনৈতিক তরজা।


আমরা কী শুভেন্দুর পা মেপে দেখতে যাব, দুটো সমান কিনা?” অখিল তরজায় মন্তব্য করতে গিয়ে এবার শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) আক্রমণ শানালেন তৃণমূলের (Trinamool Congress) মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। একইসঙ্গে সংবাদমাধ্যমের খবর পরিবেশন নিয়ে বিরক্তি প্রকাশ করতে দেখা যায় তাঁকে। রবিবারের সংবাদিক সম্মেলনে কুণাল বলেন, “আমরা কী শুভেন্দুর দুটো পা মেপে দেখতে যাব, দুটো সমান কিনা? ওটা রাজনীতিক বিষয়? কেমন দেখতে, তাঁদের সমস্যা এগুলো রাজনীতির বিষয় হতে পারে। পাশাপাশি যদি চিঠি-চাপাটি শুরু হয় তাহলে নরেন্দ্র মোদীর ও দিদি দিয়ে শুরু করতে হবে।” 

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও পরিবারের সদস্যদের নিশানা করতে গিয়ে শনিবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে (President Draupadi Murmu) নিয়ে বিতর্কিত মন্তব্য করেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি (Akhil Giri)। রাষ্ট্রপতির শারীরিক গঠন নিয়েও নানা মন্তব্য করতে দেখা যায় তাঁকে। যা নিয়ে বিস্তর চাপানউতোর তৈরি হয় বাংলার রাজনৈতিক মহলে। জল গড়ায় দিল্লিতেও। ইতিমধ্যেই অখিলের বিরুদ্ধে দিল্লির নর্থ অ্যাভিনিউ থানায় অভিযোগ দায়ের করেছেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তবে তৃণমূল যে অখিলের মন্তব্যকে সমর্থন করে না তা এদিন ফের বলতে শোনা যায় কুণালকে। তিনি বলেন, দল জানিয়ে দিয়েছে এই বিবৃতি দল অনুমোদন করে না। এটা দুর্ভাগ্যজনক।” 

পাশাপাশি সংবাদমাধ্যম নিয়ে সমালোচনা করেন তৃণমূলের মুখপাত্র। তিনি বলেন, “অখিল গিরি শুভেন্দুকে আক্রমণ করছিলেন সেই প্রতিক্রিয়াটা রাষ্ট্রপতির প্যাকেজে জুড়ে দেওয়া হচ্ছে এডিট করে। এই সাংবাদিকতাটা করবেন না। আমিও কিন্তু এই স্কুলটা থেকেই পড়ে এসেছি।” বিজেপিকে তোপ দেগে কুণাল বলেন, যখন ও দিদি হয়েছে, যখন হাফপ্যান্ট-বারমুডা পড়ানো হয়েছে বাংলার মুখ্যমন্ত্রীকে তখন কোন শোকজ হয়েছে? কোন চিঠি হয়েছে? কার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে? মমতা বন্দ্যোপাধ্যায়কে গালমন্দ করা হয়েছে। তখন কেন্দ্রের চিঠি কোথায় ছিল? অখিল গিরি অন্যায় করেছেন। তাঁকে আমরা সমর্থন করছি না। কে কীরকম দেখতে এটা কী রাজনীতির বিচার হতে পারে। এটা তো শুভেন্দু করে যাচ্ছেন সারাক্ষণ। অখিলবাবু তাঁর প্ররোচনায় পা দিয়ে একটা ভুল কথা বলে বসে আছেন। আমরা নিন্দা করছি। তারমানে আপনারা কাকের মতো দেখতে, কাকের মতো দেখতে এটা আপনারা অ্যালাউ করবেন? এটা হয়?” 


এরপরই শুভেন্দুকে এক হাত নিয়ে কুণাল বলেন,অন্যদিকে ইতিমধ্যেই অখিল গিরির মন্তব্য নিয়ে রাজ্যপালকে চিঠি দিয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজ্যপাল লা গণেশনকে চিঠি দিয়ে অখিলের বরখাস্তের দাবিও করেছেন। একইসঙ্গে পদ্ম শিবিরের তরফে ভিনরাজ্যে এফআইআর দায়ের আদলতের দ্বারস্থ হওয়ার হুশিয়ারি প্রসঙ্গে বলতে গিয়ে পাল্টা তোপ দেগে কুণাল বলেন, “তাঁরা যখন অসভ্যতা করেছিলেন তখন আমরাও পারতাম রাজ্যজুড়ে এফআইআর করতে। কিন্তু, রাজনীতিটা রাজনীতির মধ্যে রাখার চেষ্টা করেছিলাম। কিন্তু, তারা যদি অন্য রাজ্যের ক্ষমতা এ রাজ্যে দেখাতে আসেন তাহলে তার সমুচিত জবাব পাবেন।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours