বুধবারের পর বৃহস্পতিবারও। গতকালের পর আজ ফের অনুব্রত-কন্যা (Daughter of Anubrata Mandal) সুকন্যা মণ্ডলকে তলব ইডির। দিল্লিতে ইডির (ED) সদর দফতরে সুকন্যাকে আজ ফের জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। পাশাপাশি তলব করা হয়েছে অনুব্রতর চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট মণীশ কোঠারিকেও। সূত্রের খবর, গতকাল জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়ায় ফের তলব করা হয়েছে। গতকালের মতোই আজও ফের সায়গলের সঙ্গে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা বলেও সূত্রের খবর।

৮ ঘণ্টাও বেশি জেরা

বুধবার অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলকে ৮ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করে ED। অনুব্রত কন্যা ও অনুব্রতর’র দেহরক্ষী সায়গল হোসেনকেও দিল্লিতে মুখোমুখি বসিয়েও চলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জেরা।

'সুকন্যা'-সমৃদ্ধির উৎস কী?


সূত্রের দাবি, বোলপুরের ANM অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডের অন্যতম ডিরেক্টর সুকন্যা মণ্ডল। বোলপুরের কালিকাপুরের হারাধন মণ্ডল রোডে যে ঠিকানায় এই কোম্পানির রেজিস্ট্রেশন করা হয়েছে, সেটা হল ভোলে ব্যম রাইস মিলের। সূত্রের দাবি, এই রাইস মিলের মালিক মণ্ডল পরিবার। এটা ছাড়াও, সুকন্যার নামে আরও ১০টি জমির ডিড বা চুক্তিপত্র পাওয়া গেছে। সূত্রের দাবি, এই সম্পত্তিগুলির মধ্যে ৩টি কেনা হয়েছে ভোলে বোম রাইস মিলের নামে। যেখানে সুকন্যাকে পার্টনার হিসাবে দেখানো হয়েছে।

পেশায় স্কুল শিক্ষিকা সুকন্যা মণ্ডলের কী করে এত সম্পত্তি হল? কোথা থেকে ব্যাঙ্কে কোটি কোটি টাকা জমালেন? কোথা থেকে এই টাকা এল? নেপথ্যে কী? গরু পাচারের টাকা? এই বিষয়গুলো জানতে চান ED’র তদন্তকারীরা। সূত্রের খবর, ব্যাঙ্ক অ্যাকাউন্ট-সহ বিভিন্ন নথি ED’র কাছে জমা দিয়েছেন সুকন্যা।

অনুব্রত ঘনিষ্ঠকে তলব সিবিআইয়ের

এদিকে, গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ কেরিম খানকে আজ ফের তলব করেছে সিবিআই। বৃহস্পতিবার তাঁকে কলকাতার নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে। সিবিআই সূত্রে দাবি, এর আগের বার কেরিমকে জিজ্ঞাসাবাদ করে যে তথ্য মেলে, তার সঙ্গে অন্যান্যদের বয়ানে অসঙ্গতি মিলেছে। সেই সূত্রেই অনুব্রত ঘনিষ্ঠ তৃণমূল নেতাকে ফের তলব। এর আগে কেরিমের বাড়িতেও তল্লাশি চালিয়েছে সিবিআই। তৃণমূল নেতা কেরিম খান বীরভূম জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ।  
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours