এবার SSC কাণ্ডের সঙ্গে গরু পাচার মামলার যোগসূত্র খুঁজে পেল সিবিআই ! এসএসসি দুর্নীতিকাণ্ডে ধৃত মিডলম্যান প্রসন্ন রায়ের স্ত্রী ও ভাইকে গরু পাচার মামলায় তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 
গরু পাচার মামলায় তলব করল সিবিআই।

গরু পাচার মামলায় একাধিক ভুয়ো কোম্পানির হদিশ পেয়েছে সিবিআই । এই দু’জন সেই সব কোম্পানির সঙ্গে যুক্ত বলে সিবিআই সূত্রে দাবি ।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, প্রসন্নর স্ত্রী কাজল ও তাঁর দূর সম্পর্কের ভাই রহিত সিংকে তলব করা হয়েছে। গরু পাচার মামলায় একাধিক ভুয়ো কোম্পানির হদিশ পেয়েছে সিবিআই। এই দু’জন সেই সব কোম্পানির সঙ্গে যুক্ত বলে সিবিআই সূত্রে দাবি। তাহলে কি গরু পাচারের টাকা প্রসন্নর ভুয়ো কোম্পানিগুলিতে ঢুকেছিল? এই বিষয়টিই খতিয়ে দেখছে সিবিআই।  

অযোগ্য প্রার্থীদের সঙ্গে নিয়োগ-কর্তাদের যোগাযোগ করাত প্রসন্ন 
নারকেলডাঙার টালির চাল থেকে জীবন শুরু করে একাধিক ফ্ল্যাট, অফিস, আত্মীয় ও ঘনিষ্ঠদের নামে কোম্পানি, রিসর্ট, চা বাগান, রকেট গতিতে প্রসন্নকুমার রায়ের উত্থানের বিষয়টি আগেই সামনে এসেছে। ২৭ অগাস্ট, SSC-র নবম-দশম শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হন দ্বিতীয় মিডলম্যান। তিনিই প্রসন্নকুমার রায়। সল্টলেকের জিডি ব্লকে প্রসন্নর ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের অফিস রয়েছে। সেখানে হানা দেয় সিবিআই। অভিযান চালানো হয় প্রসন্নর সল্টলেকের বাড়িতেও। সিবিআই সূত্রে দাবি, প্রসন্নর সংস্থায় কাজ করত প্রদীপ সিং। SSC-র নিয়োগে এরা দু’জন মিডলম্যান হিসেবে কাজ করত। প্রদীপের মতো প্রসন্নর বিরুদ্ধেও অযোগ্য প্রার্থীদের সঙ্গে নিয়োগ-কর্তাদের যোগাযোগ করিয়ে দেওয়ার বিনিময়ে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে বলে সিবিআই সূত্রে দাবি।


নিউটাউনের বিভিন্ন অভিজাত আবাসনে রয়েছে প্রসন্নকুমার রায়ের একাধিক ফ্ল্যাট। সিবিআই সূত্রে দাবি। নারকেলডাঙার টালির চালের ঘর থেকে প্রথমে বলাকা আবাসনের যে ফ্ল্যাটে উঠেছিল প্রসন্নর পরিবার, সেই ফ্ল্যাট এখন তালাবন্ধ। কার রেন্টালের ব্যবসা করে টালির চালের ঘর থেকে কীভাবে এই বিপুল সম্পত্তি তৈরি করলেন প্রসন্ন? সেটাই এখন সিবিআইয়ের নজরে।  

উত্তর ২৪ পরগনার অযোগ্য প্রার্থীদের তালিকা তৈরির দায়িত্বে ছিলেন মিডলম্যান প্রসন্নকুমার রায়। প্রদীপ সিংয়ের মারফত তা পাঠানো হত SSC-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্হার কাছে। মূলত প্রদীপকে সামনে রেখেই নথিপত্র ও আর্থিক লেনদেন চালাতেন প্রসন্ন। SSC দুর্নীতিকাণ্ডে যাবতীয় মেল করা হত প্রসন্নর সল্টলেকের কার রেন্টাল অফিসের কম্পিউটার থেকে। জেরায় মিলেছে এই তথ্য, দাবি সিবিআইয়ের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours