কিছুদিন আগেই দক্ষিণ দমদম পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের এক দশম শ্রেণির ছাত্রের মৃত্য়ু হয় ডেঙ্গিতে।

ফের দমদমে ডেঙ্গি (Dengue) আক্রান্ত হয়ে মৃত্যু হল একজনের। দক্ষিণ দমদম পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের পর এবার পুরসভার ২১ নম্বর ওয়ার্ডে ডেঙ্গিতে মৃত্যুর ঘটনা ঘটেছে। ৯ দিনের মধ্যে দক্ষিণ দমদমে দু’জনের ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটল। শুক্রবার রাতে মৃত্যু হয় ২১ নম্বর ওয়ার্ডের এমএম ঘোষ রোডের বাসিন্দা মহুয়া রায়ের (৪৭)। স্থানীয় সূত্রে খবর, এমএম ঘোষ রোডের বহুতল আবাসনের বাসিন্দা মহুয়া রায় জ্বর নিয়ে দক্ষিণ কলকাতার এক মাল্টি স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন গত ১৩ই অক্টোবর। ক্রমেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। পরিস্থিতি খারাপ হওয়ায় আইসিইউয়ে রাখা হয় মহুয়াকে।


শুক্রবার শারীরিক অবস্থা আরও খারাপ হয় বলে পরিবার সূত্রে খবর। প্লেটলেট কমতে শুরু করে। এরইমধ্যে রাত ১২টা ১০ নাগাদ তাঁর মৃত্যুর খবর আসে। এই ঘটনার পর ক্ষোভে ফেটে পড়েন মহুয়ার পাড়ার লোকজন। তাঁদের অভিযোগ, পুরসভার উদাসীনতা চরমে পৌঁছেছে। বিভিন্ন জায়গায় আবর্জনা জমা করে রাখা হয়। ঠিকমত জলাশয়গুলি পরিষ্কার করা হয় না। আবর্জনার কারণে মশার উপদ্রব বাড়ছে। যদিও পুরসভার স্বাস্থ্য বিভাগের চেয়ারম্যান ইন কাউন্সিল সঞ্জয় দাসের বক্তব্য, মানুষ সচেতন নয়। আবর্জনা পরিষ্কার করলেও যত্রতত্র ময়লা ফেলে রাখা হয়।


এর আগে ১০ নম্বর ওয়ার্ডের এমএন সাহা রোডের দশম শ্রেণির ছাত্র সায়ন হালদারের মৃত্যু হয়। পরিবারের দাবি, ডেঙ্গিতে মারা যায় সে। পরিবার সূত্রে খবর, সপ্তমীর দিন প্রবল জ্বর আসে সায়নের। সঙ্গে গা, হাত, পায়ে ব্যথা ছিল। দশমীর দিন তার ডেঙ্গি ধরা পড়ে। এরপর শুরু হয় বমি। আরজি কর হাসপাতালে নিয়ে যাওয়া হলেও রক্ষা করা যায়নি। গত সোমবার তার মৃত্যু হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours