সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর ওয়েবসিরিজও। মাধুরী যেন অপ্রতিরোধ্য। অথচ এই সুপারহিট নায়িকাকেও জীবনের একটা সময় শুনতে হয়েছিল নানা কথা।



৬০ ছুঁতে বাকি রয়েছে আর মাত্র বছর। এখনও গ্ল্যামারের অন্য নাম মাধুরী দীক্ষিত। রিয়ালিটি শো’র বিচারকের ভূমিকায় অংশ নিচ্ছেন আবার কখনও বা নাচও করছেন চুটিয়ে। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর ওয়েবসিরিজও। মাধুরী যেন অপ্রতিরোধ্য। অথচ এই সুপারহিট নায়িকাকেও জীবনের একটা সময় শুনতে হয়েছিল নানা কথা। সন্তান হওয়ার পর তাঁর প্রাণের প্রিয় নাচকেও বিদায় জানাতে বলা হয়েছিল। সে সব নিয়েই অকপট নায়িকা।


এক সাক্ষাৎকারে মাধুরী বলেন, “অনেকেই বলেছে তুমি এখন মা, কেন এখনও নাচ কর? ঘরে বসে থাক। সন্তান-সংসার সামলাও।” এখানেই শেষ নয়। গৃহবধুদের নিয়ে লোকের মধ্যে যে ট্যাবু রয়েছে সে নিয়েও সরব তিনি। তিনি যোগ করেন, “যারা ঘর সামলান তাঁদেরকে সবাই অনেক সহজলভ্য ভেবে ফেলে। মনেই করে নেওয়া হয় সংসারের সব কাজের দায়িত্ব তাঁর। এমনটা কেন? তাঁর তো নিজের জন্যও কিছু করা উচিত।” তাঁর জীবনের একটাই সারমর্ম, তা হল, ‘সবার কথা শোনো, কিন্তু নিজের যেটা ভাল লাগে সেটাই করো’। বাধা এসেছে তাঁর জীবনেও, কিন্তু যে তিনজন সেই সব বাধাকে কাটিয়ে তাঁকে এগিয়ে যেতে সাহায্য করেছেন তাঁরা হলেন, তাঁর স্বামী, মা ও শাশুড়ি। মাধুরী জানিয়েছেন, এই তিন মানুষের জন্যই বিয়ে-সন্তান-সংসার সামলেও এগিয়ে যেতে পেরেছেন তিনি।

১৯৮৪ সালে ‘অবোধ’ ছবির মধ্যে দিয়ে বলিউডে ডেবিউ করেন মাধুরী। ১৯৯৯ সালে শ্রীরাম নেনের সঙ্গে তাঁর বিয়ে হয়। ২০০৩ সালে মা হন মাধুরী। তাঁর দ্বিতীয় সন্তানের জন্ম হয় ২০০৫ সালে। কিছু দিন শো-বিজ থেকে দূরেই ছিলেন মাধুরী। চলে গিয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে। গৃহবধুর যাবতীয় দায়িত্ব সে সময় পালন করেছিলেন। কিন্তু ২০০৭ সালে ‘আজা নাচলে’ ছবির মধ্যে দিয়ে বলিউডে আবারও কামব্যাক করেম তিনি। ছবিতেও তাঁকে দেখা গিয়েছিল এক গৃহবধুর চরিত্রেই। সম্প্রতি তিনি অভিনয় করেছেন ‘মাজা মা’ নামক এক ছবিতে। যা মুক্তি পেয়েছে ওয়েব প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours