যারা বর্তমানে ইপিএফও-র অ্যাকাউন্ট বন্ধ করতে চাইছেন বা টাকা তুলতে চাইছেন, তারাও এই বার্ষিক সুদের হার পাবেন বলেই জানানো হয়েছে অর্থমন্ত্রকের অপর একটি টুইটে।


ভবিষ্যতের সঞ্চয়ের জন্য অন্যতম ভরসাস্থল হল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড। এবার অর্থ মন্ত্রকের তরফে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড নিয়ে বড় ঘোষণা করা হল। ইপিএফ গ্রাহকদের জানানো হল তারা রিটায়ার্ড সেভিং অ্যাকাউন্টে ইন্টারেস্ট ক্রেডিট দেখতে পাবেন না। জানা গিয়েছে, ২০২১-২২ সালে ইপিএফ গ্রাহকদের ৮.১ শতাংশ সুদের হার দেওয়া হয়েছে। কিন্তু এই সুদের হারে কত টাকা ইপিএফ অ্যাকাউন্টে ঢুকবে, তা জানা যাবে না।

অর্থ মন্ত্রকের তরফে টুইট করে জানানো হয়েছে, পিএফ সেভিং অ্য়াকাউন্টে সফটওয়্যার আপগ্রেডের জন্য ইন্টারেস্ট ক্রেডিট দেখা যাবে না। তবে এতে গ্রাহকদের সুদের হার বা জমা অর্থে কোনও প্রভাব পড়বে না। নিয়ম মেনেই ইপিএফের গ্রাহকদের অ্যাকাউন্টে এই টাকা জমা পড়বে। কিন্তু সফটওয়্যার আপগ্রেডের কারণে সেই তথ্য প্রোফাইলে দেখা যাবে না।

যারা বর্তমানে ইপিএফও-র অ্যাকাউন্ট বন্ধ করতে চাইছেন বা টাকা তুলতে চাইছেন, তারাও এই বার্ষিক সুদের হার পাবেন বলেই জানানো হয়েছে অর্থমন্ত্রকের অপর একটি টুইটে।

উল্লেখ্য, সম্প্রতিই ইনফোসিস টেকনোলজির প্রাক্তন ডিরেক্টর মোহনদাস পাই ইপিএফও-র সুদের হার সম্পর্কে জানতে চান এবং কেন সেই তথ্য ইপিএফও অ্যাকাউন্টে দেখা যাচ্ছে না, সেই সম্পর্কে তথ্য জানতে চান। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ট্যাগ করে তিনি জানতে চান, “ডিয়ার ইপিএফও, আমার সুদের হার কোথায়? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজী পরিবর্তনের দরকার। আমলাদের অদক্ষতার জন্য সাধারণ মানুষকে কেন ভুক্তভোগী হতে হবে? দয়া করে সাহায্য করুন।” তার উত্তরেই অর্থ মন্ত্রকের তরফে টুইটে এই ব্যাখ্যা দেওয়া হয়েছে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours