জনপ্রিয় সিরিয়াল "স্বয়াভিমান" এবং ব্লকবাস্টার হিট "৩ ইডিয়টস" ছবিতে তাঁর কাজের জন্য সর্বাধিক পরিচিত অরুণ বালি।

প্রবীণ অভিনেতা অরুণ বালি (Arun Bali) শুক্রবার সকালে শহরতলির মুম্বইতে তাঁর বাসভবনে মারা যান। তিনি ৭৯ বছর বয়সী ছিলেন। আজ মুক্তি পেল অমিতাভ বচ্চন অভিনীত ‘গুডবাই’ (Goodbye) ছবি। এই ছবিতে অভিনয় করেছিলেন সদ্য প্রয়াত অভিনেতা। এই ছবিও একটি মৃত্যুকে ঘিরে তৈরি। জনপ্রিয় সিরিয়াল “স্বয়াভিমান” এবং ব্লকবাস্টার হিট “৩ ইডিয়টস” ছবিতে তাঁর কাজের জন্য সর্বাধিক পরিচিত অরুণ বালি। ছেলে অঙ্কুশ জিনিয়েছেন যে তাঁর বাবা মায়াস্থেনিয়া গ্রাভিস, স্নায়ু এবং পেশীর মধ্যে যোগাযোগের ব্যর্থতার কারণে একটি অটোইমিউন রোগে ভুগছিলেন, যার জন্য তাঁকে এই বছরের শুরুতে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অঙ্কুশ আরও জানান যে তাঁর বাবা চিকিৎসায় ভাল সাড়া দিচ্ছিলেন কিন্তু আজ ভোর ৪.৩০ টের নাগাদ তিনি প্রয়াত হন।

আমার বাবা আমাদের ছেড়ে চলে গিয়েছেন। তিনি মায়াস্থেনিয়া গ্রাভিস রোগে ভুগছিলেন। দুই-তিন দিন ধরে তাঁর মুড স্যুইং করছিল। তিনি কেয়ারটেকারকে জানিয়েছিলেন যে তিনি ওয়াশরুমে যেতে চান এবং বাইরে আসার পরে তিনি তাঁকে জানান যে বসতে চান এবং তিনি তারপর আর কখনই উঠতে পারেননি,” অঙ্কুশ পিটিআইকে বলেছেন। বালি প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা লেখ ট্যান্ডনের টিভি শো “দুসরা কেভল” এর মাধ্যমে সুপারস্টার শাহরুখ খানের কাকা হিসাবে অভিনয়ে ডেবিউ করেন। তারপর পিরিয়ড ড্রামা “চাণক্য”, “স্বয়াভিমান”, “দেস মে নিকল্লা হোগা চাঁদ” এর মতো টিভি সিরিয়ালে কাজ করেন। “কুমকুম – এক প্যারা সা বন্ধন” আর “পিওডব্লিউ – বন্দি যুদ্ধ কে”ও তিনি ছিলেন।

টেলিভিশন ছাড়াও তিনি সিনেমাতেও অভিনয় করেন। তাঁর জনপ্রিয় কিছু চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘সৌগন্ধ’, ‘রাজু বন গেয়া জেন্টলম্যান’, ‘খলনায়ক’, ‘সত্য’, ‘হে রাম’, ‘লগে রাহো মুন্না ভাই’, ‘থ্রি ইডিয়টস’, ‘রেডি’, ‘বরফি’। “মনমারজিয়ান”, “কেদারনাথ”, “সম্রাট পৃথ্বীরাজ” এবং “লাল সিং চাড্ডা”ও রয়েছে তালিকায়। তাঁর শেষ ছবি “গুডবাই”। দক্ষিণের অভিনেত্রী রশ্মিকা মনদানা এই ছবি দিয়ে বলিউডে ডেবিউ করছেন। বালি রেখে গেলেন এক ছেলে ও তিন মেয়েকে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours