সৌমেন্দু অধিকারী সুপ্রিম কোর্টের নির্দেশে রক্ষাকবচ রয়েছে। পুলিশ তদন্ত করতে পারবে গ্রেফতার কোনওমতে করতে পারবে না।


রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী অবশেষে হাজিরা দিতে এলেন জেলার কাঁথি থানায়। একাধিক টালবাহানার পর অবশেষে শুক্রবার সকাল দশটা নাগাদ কাঁথি থানায় এসে পৌঁছন সৌমেন্দু অধিকারী। তাঁর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় জওয়ানরা। যদিও সৌমেন্দু অধিকারী সুপ্রিম কোর্টের নির্দেশে রক্ষাকবচ রয়েছে। পুলিশ তদন্ত করতে পারবে, কিন্তু গ্রেফতার কোনওমতে করতে পারবে না।

থাকাকালীন একাধিক দুর্নীতির অভিযোগ ওঠে। একের পর এক মামলা দায়ের করে তদন্ত শুরু করে কাঁথি থানার পুলিশ। কাঁথি পুরসভার শ্মশানে স্টল দুর্নীতি মামলা, সারদা লক্ষ লক্ষ টাকা দুর্নীতি, ত্রিপল চুরি-সহ একাধিক মামলা দায়ের হয়। পুলিশ সৌমেন্দু অধিকারীকে গ্রেফতার ও জিজ্ঞাসাবাদ চালানোর চেষ্টা করলেও, তা সম্ভব হয়ে ওঠেনি। হাইকোর্টের রক্ষাকবচের ভিত্তিতে বরাবর এড়িয়ে যান।

প্রসঙ্গত, কাঁথি শ্মশানের জন্য বরাদ্দ জায়গায় জোর করে দোকান নির্মাণের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে হাইকোর্টে একটি মামলা চলছে। সৌমেন্দুর বিরুদ্ধে তিনটি এফআইআর দায়ের হয়েছিল। গত ১১ অগস্ট কলকাতা হাইকোর্টের একটি অন্তবর্তীকালীন নির্দেশে রক্ষাকবচ পান তিনি। তার মাঝে কাঁথি থানার পুলিশ তাঁকে ডেকে পাঠান। এরপর ২৯ সেপ্টেম্বর সেই সমনের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হন সৌমেন্দু। সেসময় বিচারপতি রাজাশেখর মান্থা তাঁকে ফের রক্ষাকবচ দেন। দশমীর পর তাঁকে ফের তদন্তকারীরা ডাকতে পারবেন বলে আদালতের তরফে জানানো হয়। দ্বাদশীতেই কাঁথি থানায় হাজিরা দিলেন সৌমেন্দু।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours